শনিবার, অক্টোবর ১৬, ২০২১

Close

Home জাতীয় অর্থ আত্মসাৎ: পরিবার পরিকল্পনার সাবেক পরিচালকের বিরুদ্ধে মামলা

অর্থ আত্মসাৎ: পরিবার পরিকল্পনার সাবেক পরিচালকের বিরুদ্ধে মামলা

অর্থ আত্মসাতের অভিযোগে সাবেক যুগ্মসচিব ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের অবসরপ্রাপ্ত পরিচালক (আইইএম) ড. আশরাফুন্নেছার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রবিবার (১০ অক্টোবর) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয় ১-এ সংস্থাটির উপপরিচালক মো. সালাউদ্দিন মামলাটি করেন। দুর্নীতি দমন কমিশনের জনসংযোগ শাখার উপপরিচালক মুহাম্মদ আরিফ সাদেকে এ তথ্য দেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ড. আশরাফুন্নেছা ২০১৮ সালের ১২ মে থেকে ২০২০ সালের ৩০ ডিসেম্বর পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আইইএম ইউনিটের পরিচালক ছিলেন। ওই সময়ে জাল ভাউচারে বিভিন্ন খাতে কেনাকাটায় ১ কোটি ৭৬ লাখ ৬৭ হাজার ৭৫২ টাকা আত্মসাৎ করেন তিনি।ফলে তার বিরুদ্ধে মামলা করেছে দুদক।

ড. আশরাফুন্নেছার বিরুদ্ধে অভিযোগ ছিল-ওয়ার্কশপ, সেমিনার, প্রশিক্ষণের নামে ভুয়া বিল দেখিয়ে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের৭ কোটি টাকা আত্মসাৎ করেন। গত ১৬ সেপ্টেম্বর এ অভিযোগের প্রাথমিক প্রমাণ পায় দুদক। পরে তাকে দেশত্যাগে নিষেধাজ্ঞার চিঠি দেয় সংস্থাটি।

এর আগে ২০২০ সালের ১৬ সেপ্টেম্বর ড. আশরাফুন্নেছাকে জিজ্ঞাসাবাদ করে দুদক। পরে তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়। উল্লেখ্য, তদন্তকালে আর কারও সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাকে আসামি করা হবে।

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর