বৃহস্পতিবার, অক্টোবর ৬, ২০২২

Close

Home তথ্য- প্রযুক্তি প্রযুক্তি আকর্ষণীয় ফিচার আসছে হোয়াটসঅ্যাপে

আকর্ষণীয় ফিচার আসছে হোয়াটসঅ্যাপে

হোয়াটস অ্যাপকে আরও জনপ্রিয় করতে এবার ভয়েস মেসেজিং সেবাকে আরও উন্নত করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। প্রতিষ্ঠানটি বুধবার (৩০ মার্চ) একটি ঘোষণার মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

নতুন এ ফিচারে ভয়েস মেসেজ রেকর্ড করার প্রক্রিয়াতে পরিবর্তন এসেছে। এ প্রক্রিয়ায় মেসেজ রেকর্ড করার সময় বিরতি নিয়ে ফের রেকর্ডিং শুরু করা যাবে।

নতুন এই সেবাটির মাধ্যমে ভয়েস মেসেজ পাঠানোর আগে সেটি শুনে নেওয়ার সুযোগ পাবেন ব্যবহারকারী। ফলে ভুল কিছু বলে ফেললে বা গুরুত্বপূর্ণ কিছু বাদ পড়লে সেটি নিয়ে পরে আফসোস করতে হবে না ব্যবহারকারীকে।

মেসেজ রেকর্ড করার ইন্টারফেইসের নকশাতেও আসছে কিছু পরিবর্তন। ভয়েস মেসেজ প্লেব্যাকের সময় অগ্রগতি লাইন হিসেবে না দেখিয়ে মেসেজ ‘ওয়েভফর্মে’ দেখাবে হোয়াটসঅ্যাপ।

এছাড়াও প্লেব্যাকের সময় বিরতি দিলে পুরো মেসেজে আবার শুরু থেকে শুনতে হবে না ব্যবহারকারীকে। এতে ব্যবহারকারীর অনেকটাই সময় বাঁচবে। ব্যবহারকারীদের স্বাচ্ছন্দ্যের বিষয়টি মাথায় রেখেই এমন ফিচার আনার সিদ্ধান্ত নিয়েছে হোয়াটস অ্যাপ।

নতুন ভয়েস মেসেজিং সেবায় একটি ‘পজ’ বাটন থাকবে। যার কারণে যে কোনো সময় তা চাপ দেওয়ার পর আবার পুরোটা না শুনে সেখান থেকেই বাকি মেসেজ শুনতে পারবেন ব্যবহারকারীরা।

নতুন ফিচারগুলো ব্যবহারকারীদের কাছ থেকে ইতিবাচক সাড়া পাবে বলে ধারণা করছে প্রযুক্তি বিষয়ক সাইট ভার্জ। হোয়াটসঅ্যাপের দাবি, প্রতিদিন গড়ে সাতশ কোটি ভয়েস চ্যাট পাঠান ব্যবহারকারীরা।

একই ধরনের ফিচার অন্যান্য কয়েকটি মেসেজিং প্ল্যাটফর্মে বিদ্যমান থাকলেও এতদিন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের নাগালের বাইরেই ছিল এই সুবিধাগুলো।

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর