বুধবার, মে ২৫, ২০২২

Close

Home খেলার খবর ক্রিকেট আগামী ১৬ অক্টোবর থেকে শুরু হচ্ছে টি টোয়েন্টি বিশ্বকাপ

আগামী ১৬ অক্টোবর থেকে শুরু হচ্ছে টি টোয়েন্টি বিশ্বকাপ

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে আইসিসি। সূচি অনুযায়ী আগামী ১৬ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপের ম্যাচ।

অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠেয় আগামী বিশ্বকাপের প্রথম পর্বের লড়াই শুরু হবে শ্রীলঙ্কা বনাম নামিবিয়ার ম্যাচ দিয়ে। ১৬ অক্টোবর থেকে শুরু হয়ে এই পর্ব চলবে ২১ অক্টোবর পর্যন্ত। যেখানে মূল পর্বে উঠার লড়াইয়ে নামবে শ্রীলঙ্কা, নামিবিয়া, ওয়েস্ট ইন্ডিজ, স্কটল্যান্ড এবং বাছাইপর্ব পেরিয়ে আসা দুই দল।

প্রথম পর্ব শেষে মূল পর্ব শুরু হবে ২২ অক্টোবর থেকে। প্রথম দিন মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও আগের আসরের রানারআপ নিউজিল্যান্ড। একইদিন দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে আফগানিস্তান। ২৩ অক্টোবর মাঠে গড়াবে ভারত-পাকিস্তান মহারণ।

বাংলাদেশের প্রথম ম্যাচের প্রতিপক্ষ প্রথম পর্বে গ্রুপ ‘এ’-এর রানার্সআপ দল। টাইগারদের দ্বিতীয় ম্যাচ ২৭ অক্টোবর, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। তৃতীয় ম্যাচে তাদের মোকাবিলা করবে প্রথম পর্বে গ্রুপ ‘বি’-এর চ্যাম্পিয়ন দল। ২ নভেম্বর ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর ৬ নভেম্বর বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান।

বিশ্বকাপের দুই সেমিফাইনাল হবে যথাক্রমে ৯ ও ১০ নভেম্বর। এরপর ১৩ নভেম্বর হবে ফাইনাল ম্যাচ। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে অ্যাডিলেড, ব্রিসবেন, গিলং, হোবার্ট, মেলবোর্ন, পার্থ এবং সিডনিতে।

আগের আসরে প্রথম পর্বে খেললেও এবার সরাসরি মূল পর্বে খেলবে বাংলাদেশ। গ্রুপ ‘বি’-তে টাইগারদের সঙ্গী ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা এবং প্রথম পর্বে গ্রুপ্প ‘বি’-এর চ্যাম্পিয়ন এবং গ্রুপ ‘এ’-এর রানার্সআপ দল। অন্যদিকে মূল পর্বের গ্রুপ ‘এ’-তে আছে ইংল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, আফগানিস্তান এবং প্রথম পর্বে গ্রুপ ‘এ’-এর চ্যাম্পিয়ন এবং গ্রুপ ‘বি’-এর রানার্স আপ দল।

 

ডেল্টামেইল/জেএ

দেশ বিদেশের নিত্য নতুন খবর পেতে দ্য ডেল্টামেইল পড়ুন, শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর