বৃহস্পতিবার, অক্টোবর ৬, ২০২২

Close

Home আন্তর্জাতিক ইউক্রেন সঙ্কটে 'জেলেনস্কি চা' বানিয়েছে ভারত

ইউক্রেন সঙ্কটে ‘জেলেনস্কি চা’ বানিয়েছে ভারত

চলমান বিশ্বরাজনীতিতে আলোচনার শীর্ষে রয়েছে ইউক্রেন সংকট। বিশ্বব্যাপী মানুষের আলোচনার বিষয়বস্তু রাশিয়া ইউক্রেন যুদ্ধে বিশ্বের কী কী প্রভাব, ক্ষতি হতে পারে। এ মধ্য দিয়ে এক অভিনব পদক্ষেপ নিয়েছে ভারতের আসামের এক চা প্রস্তুতকারী সংস্থা।

অ্যারোমিকা টি নামের প্রতিষ্ঠানটি তাদের নতুন সিটিসি চায়ের নাম রেখেছে ইউক্রেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির নামে। ‘জেলেনস্কি চা’। খবর এনডিটিভির।

অ্যারোমিকা টি‘র পরিচালক রঞ্জিত বড়ুয়া জানান, চলমান রাশিয়া-ইউক্রেন যুদ্ধে জেলেনস্কির বীরত্ব এবং সাহসকে সম্মান জানাতে এ সিদ্ধান্ত নিয়েছেন তারা।

Zelenskyy' Tea: Assam Firm Aromica Launches Tea Named After Ukraine  President Volodymyr Zelenskyy | LatestLY
জেলেনস্কি চা বানিয়েছে ভারত।

গত ১৬ মার্চ চালু হওয়া এ চা সম্পর্কে রঞ্জিত বড়ুয়া বলেন, যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে পালানোর মার্কিন প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন জেলেনস্কি। তার মতে, ফ্রি রাইড নয়, ইউক্রেনের দরকার গোলাবারুদ। তার চরিত্রের এই দৃঢ়তা এবং আমাদের সিটিসি চায়ের মধ্যে একটা মেলবন্ধন করার চেষ্টা করেছি।

প্রায় দুই দশক ধরে চা তৈরি করে আসছে গুয়াহাটির প্রতিষ্ঠানটি। তাদের মতে, এবার নতুন এক ধরনের চা তৈরি করেছে তারা, যাতে অর্থোডক্স চায়ের ফ্লেভার রয়েছে। আছে সিটিসি চায়ের স্ট্রং স্বাদ। ঠিক এই দিকটির সঙ্গেই মিল জেলেনস্কির চরিত্রের। তাই নতুন চায়ের নাম রাখা হয়েছে ‘জেলেনস্কি, রিয়েলি স্ট্রং’।

আপাতত এই চা প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে পাওয়া যাবে। ই-কমার্স সাইটগুলোতে পাওয়া যাবে সপ্তাহ দুয়েকের মধ্যেই। চায়ের ২০০ গ্রামের প্যাকেটের দাম ধার্য করা হয়েছে ৯০ রুপি, যা বাংলাদেশি মুদ্রায় ১০০ টাকারও বেশি।

প্রসঙ্গত, রুশ আগ্রাসন শুরুর পর ২৪ দিনের মতো যুদ্ধ চালিয়ে যাচ্ছে ইউক্রেনীয় সেনারা। রাশিয়ার হামলায় ইউক্রেন কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। এতে বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। দেশটি ছেড়ে প্রায় ৩৩ লাখ মানুষ পাশের দেশগুলোতে আশ্রয় নিয়েছে।

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর