শুক্রবার, অক্টোবর ৭, ২০২২

Close

Home স্বাস্থ্য- চিকিৎসা এক মাস পর করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬

এক মাস পর করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬

টানা এক মাস (৩০ দিন) মহামারি করোনাভাইরাসে দেশ মৃত্যুশূন্য থাকার পর গত এক দিনে ভাইরাসটিতে একজনের মৃত্যু হয়েছে। এর ফলে মৃতের সংখ্যা ২৯ হাজার ১২৮ জনে দাঁড়াল।

এদিকে গত ২৪ ঘণ্টায় তার আগের দিনের তুলনায় শনাক্তের সংখ্যা কমেছে। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৬ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ০.৪১ শতাংশ।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৯২৭টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় শনাক্ত হন ১৬ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন ১৯ লাখ ৫৩ হাজার ২০৪ জন, যাতে মোট শনাক্তের হার ১৩.৮৭ শতাংশ।

এদিকে ঢাকা মহানগরে গত কয়েক দিন ধরে বাড়ছে করোনার সংক্রমণ। গত এক দিনে দেশে নতুন করে যে ১৬ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে, তাদের মধ্যে ৯ জনই ঢাকা মহানগরের বাসিন্দা। বাকে সাতজনের একজন ময়মনসিংহ জেলার ও ছয়জন সিলেট জেলার।

শুক্রবার শনাক্ত হন ৫০ জন। এর মধ্যে ৪১ জনই ছিল ঢাকা মহানগরের।

করোনায় এ পর্যন্ত মৃত পুরুষের সংখ্যা ১৮ হাজার ৫৯৫ ও নারীর সংখ্যা ১০ হাজার ৫৩৩ জন।

এছাড়া এক থেকে ১০ বছর বয়সী মারা গেছে ৮৮ জন, ১১ থেকে ২০ বছর বয়সী মারা গেছে ১৯৮ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৬৮৯ জন, ৩১ থেকে ৪০ বছরের ১ হাজার ৭১৭ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৩ হাজার ৪২৭ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৬ হাজার ৭৮৫ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৯ হাজার ৫ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৫ হাজার ১০৪ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ১ হাজার ৭০৭ জন, ৯১ থেকে ১০০ বছর বয়সী ৩৭১ জন ও শতবর্ষী ৩৭ জনের মৃত্যু হয়েছে করোনায়।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৭২ জন। তাদের নিয়ে দেশে মোট সুস্থ হয়ে উঠলেন ১৯ লাখ ৭৪৭ জন।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। সেই বছর এক দিনে সর্বোচ্চ মৃত্যু ছিল ৬৪ জনের।

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর