শনিবার, অক্টোবর ১৬, ২০২১

Close

Home এক্সক্লুসিভ ছাত্রীর সন্তানকে কোলে নিয়ে ক্লাস নিলেন শিক্ষক

ছাত্রীর সন্তানকে কোলে নিয়ে ক্লাস নিলেন শিক্ষক

কিশোরী ছাত্রীর শিশুসন্তানকে কোলে নিয়ে ক্লাস করিয়ে প্রশংসায় ভাসছেন ব্রাহ্মণবাড়িয়ার এক শিক্ষক। এই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

শিক্ষক পঙ্কজ মধু জানালেন, ভাইরাল হওয়ার জন্য তিনি কিছু করেননি। ছাত্রীর ক্লাস করতে সমস্যা হওয়ায় শিশুটিকে কোলে নিয়েছিলেন তিনি।

ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার চিনাইর আঞ্জুমান আরা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক পঙ্কজ মধু ঝরে পড়া শিক্ষার্থীদের ব্যক্তিগত উদ্যোগে স্কুলে ফিরিয়ে আনার চেষ্টা করেন। সম্প্রতি তিনি জানতে পারেন, নবম শ্রেণির এক শিক্ষার্থীর বিয়ে হয়ে গেছে, হয়েছে বাচ্চাও। তাই সে ক্লাসে আসছে না। তার বাড়ি গিয়ে স্বামীকে বুঝিয়ে তিনি স্কুলে ফিরিয়ে আনেন। শিশু সন্তান নিয়ে ক্লাস করতে সমস্যা হচ্ছিল ওই ছাত্রীর। এক পর্যায়ে শিক্ষক পঞ্চম মধুই ছাত্রীর সন্তানকে কোলে নিয়ে শুরু করেন ক্লাস নেয়া।

পঙ্কজ মধু বলেন, আমি ক্লাস করছিলাম দেখলাম ওর অনেক কষ্ট হচ্ছে তাই ওর বাচ্চাকে আমি কোলে নিলাম এবং ক্লাস করালাম। আমার নিজের স্নেহ মমতা থেকেই বাচ্চাকে কোলে নিয়েছি। আর আমি নিজেও বাচ্চাদের অনেক পছন্দ করি।

শিক্ষক পঙ্কজ মধু আরও বলেন, ব্যক্তিগতভাবে আমি প্রচার বিমুখ মানুষ। কিন্তু এটা ভাইরাল হবে বা এটা নিয়ে মানুষ প্রশংসা করবে এরকম আমার কোনো উদ্দেশ্য ছিল না।

এদিকে, শিক্ষার্থীরাও পঙ্কজ স্যারের প্রশংসায় পঞ্চমুখ। তারা জানিয়েছেন, পাঠদানেও অন্য সবার চেয়ে আলাদা তিনি।

২০১০ সালে চিনাইর আঞ্জুমান আরা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে যোগ দেন পঙ্কজ মধু। তবে ২০০০ সাল থেকে শিক্ষকতা পেশার সাথে জড়িত তিনি।

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর