বুধবার, মে ২৫, ২০২২

Close

Home শিক্ষাঙ্গন জাবিতে হলের ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু, মিলেছে সুইসাইড নোট

জাবিতে হলের ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু, মিলেছে সুইসাইড নোট

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বৃষ্টির সময় শহীদ রফিক-জব্বার হলের ছাদ থেকে পড়ে অমিত কুমার বিশ্বাস নামের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার বিকাল সোয়া পাঁচটায় সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এর আগে দুপুর আড়াইটার দিকে তিনি হলের ছাদ থেকে পড়ে যান বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা।

নিহত শিক্ষার্থীর রুমে একটি ‘সুইসাইড নোট’ পাওয়া গেছে। মঙ্গলবার (১০ মে) রাত সাড়ে ৮টার দিকে তার রুমমেটরা এসে বালিশের নিচ থেকে এই সুইসাইড নোট পান। পরে রাত সাড়ে ৯টার দিকে তার রুম পরিদর্শন করে প্রাথমিকভাবে নোটের বিষয়টি নিশ্চিত করেন হলের প্রভোস্ট অধ্যাপক সোহেল আহমেদ।

নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) দায়িত্বরত চিকিৎসক ড. ইফরান বলেন, অভ্যন্তরীণ রক্তপাত ও মাথায় গুরুতর আঘাতের কারণে অমিত কুমারের মৃত্যু হয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ৪৫তম ব্যাচের শিক্ষার্থী অমিত শহীদ রফিক জব্বার হলের ৩১৫ নম্বর কক্ষের আবাসিক ছাত্র। তারা গ্রামের বাড়ি খুলনায়। বাবা অজয় কুমার বিশ্বাস বাংলাদেশ নৌ বাহিনীতে কর্মরত আছেন। অমিত পরিবারের একমাত্র সন্তান।

অমিতের রুমমেট, একই বিভাগের শিক্ষার্থী রবিন ঘোষ বলেন, অমিত খুবই ভালো ছেলে। তার কোনো ধরনের হতাশা ছিল না। ও নিয়মিত মেডিটেশন করত। তবে ইদানিং একটু অসুস্থ ছিল। এছাড়া কোন ধরনের সমস্যা ছিল না। আজকে দুপুরে আমরা বন্ধুরা মিলে একসাথেই খাবার খেয়েছি। কিছুক্ষণ পর শুনি সে ছাদ থেকে পড়ে গেছে।

এ ব্যাপারে শহীদ রফিক জব্বার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সোহেল আহমেদ বলেন, ঘটনা শোনে আমি তাৎক্ষণিক এনাম মেডিকেলের ইমার্জেন্সিতে নিয়ে যাই। আমরা সব ধরনের সহযোগিতা দিয়েছি। কিন্তু আমরা তাকে বাঁচাতে পারিনি।

সুইসাইড নোটে লিখা ছিল, “আমার মৃত্যুর জন্য কেউ দায়ী না। আমার মস্তিষ্কই আমার মৃত্যুর জন্য দায়ী। আমি নিজেই নিজের শত্রু হয়ে পড়েছি অজান্তেই। নিজের সঙ্গে যুদ্ধ করতে করতে আমি ক্লান্ত। আর না। এবার মুক্তি চাই। প্রিয় মা, বাবা, ছোট বোন সবাই পারলে আমাকে ক্ষমা করে দিও। “

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর