Home এক্সক্লুসিভ টিকার দাম নিয়ে সংসদে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী

টিকার দাম নিয়ে সংসদে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী

টিকার দাম নিয়ে সংসদে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

‘নন-ক্লোজার অ্যাগ্রিমেন্ট’ এর ভিত্তিতে টিকা কেনায় এ সম্পর্কিত তথ্য ও অর্থ খরচের হিসাব সংসদে প্রকাশ করা সমীচীন হবে না বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। যদিও এর আগে গণমাধ্যমে ফলাও করে করোনাভাইরাসের টিকার দাম জানানো হয়। তবে সংসদে মন্ত্রী বলেন, সততা ও স্বচ্ছতা নিশ্চিত করেই করোনার টিকা কেনা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে সংসদ সদস্য সৈয়দ আবু হোসেনের প্রশ্নের জবাবে একথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।

সংসদে আরেক এমপি আবুল কালাম আজাদও জানতে চান টিকা ক্রয়ে কতো খরচ হয়েছে। ওই প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, চীন, ভারত ও কোভ্যাক্স থেকে আমরা সর্বোচ্চ প্রতিযোগিতামূলক মূল্যেই টিকা কিনেছি। এজন্য আইন মন্ত্রণালয়, অর্থ বিভাগ, সিসিজিপি ও প্রধানমন্ত্রীর অনুমোদন নেয়া হয়েছে। তবে যেহেতু ‘নন-ক্লোজার অ্যাগ্রিমেন্ট’ আছে তাই খরচের হিসাব প্রকাশ করা সমীচীন হবে না।

এর আগে গত ৯ জুলাই স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে করোনা চিকিৎসার ব্যয় সংক্রান্ত বিজ্ঞাপন গণমাধ্যমে পাঠানো হয়। যেখানে বলা হয়, তৎকালীন সময় পর্যন্ত ১ কোটি ১ লাখ ৫০ হাজার ডোজ টিকা কেনা হয়েছে। প্রতি ডোজ হিসেবে ৩ হাজার টাকা। এবং মোট ৩ হাজার ৪৫ কোটি টাকা খরচ হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here