শনিবার, অক্টোবর ১৬, ২০২১

Close

Home খেলার খবর ক্রিকেট টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা

আগামী ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের মহারণ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। এরইমধ্যে প্রতিযোগিতায় অংশ নেওয়া দলগুলো শুরু করেছে নিজেদের শেষ মুহূর্তের প্রস্তুতি। এদিকে প্রতিযোগিতার আমেজ বাড়িয়ে দিতে আইসিসি বরাদ্দ করেছে বিশাল অঙ্কের প্রাইজমানি। সেই সাথে এই অর্থ কীভাবে বণ্টন হবে সেই বিষয়টিও পরিষ্কার করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

টুর্নামেন্টে পুরষ্কার বাবদ বরাদ্দ করা হয়েছে ৫.৬ মিলিয়ন মার্কিন ডলার। যা বাংলাদেশি টাকায় ৪৭ কোটি ৮৯ লাখেরও বেশি। এরমধ্যে চ্যাম্পিয়ন দল পাবে ১.৬ মিলিয়ন অর্থাৎ ১৩ কোটি ৬৮ লাখেরও বেশি। আর রানার্সআপ পাবে চ্যাম্পিয়ন দলের অর্ধেকমূল্য, যা প্রায় ৮ লাখ ডলার। প্রতিযোগিতায় অংশ নেওয়া ১৬ দলের কেউই ফিরবে না খালি হাতে। প্রত্যেকের জন্য নির্ধারিত বাজেট থেকে দেওয়া হবে অর্থ পুরস্কার।

১০ ও ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে বিশ্বকাপের সেমিইফাইনাল। সেমিফাইনালিস্ট ২ দল পাবে ৪ লাখ ডলার করে। এছাড়াও সুপার টুয়েলভের প্রত্যেক ম্যাচের বিজয়ী দল পাবে বোনাস অর্থ পুরস্কার। যা কিনা ম্যাচপ্রতি ৪০ হাজার ডলার করে। এছাড়াও সুপার টুয়েলভ থেকে বিদায় নেওয়া দলও পাবে ৭০ হাজার ডলার করে।

টেস্ট খেলুড়ে দেশ বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের সাথে সহযোগী দেশ নামিবিয়া, পাপুয়া নিউগিনি, ওমান, নেদারল্যান্ডস ও স্কটল্যান্ড দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে প্রথম রাউন্ডে। প্রথম রাউন্ড থেকে বিদায় নেয়া ৪ দলের জন্য আইসিসি বরাদ্দ করেছে ৪০ হাজার ডলার করে।

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর