Home DM স্পেশাল ডেলটা মেইলে সংবাদ প্রকাশের পর জগন্নাথপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ

ডেলটা মেইলে সংবাদ প্রকাশের পর জগন্নাথপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ

ডেলটা মেইলে সংবাদ প্রকাশের পর জগন্নাথপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ
ছবি: দ্য ডেলটা মেইল

সুনামগঞ্জের জগন্নাথপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে গত দুই বছর ধরে শিক্ষক সংকট রয়েছে। একজন শিক্ষক দিয়েই চলছে ষষ্ঠ থেকে দশম শ্রেণির সকল বিষয়ের পাঠদান। তিনি আবার পালন করছেন প্রধান শিক্ষকের দায়িত্বও। সামলাচ্ছেন অফিসের সব কাজ। আবার তিনিই পালন করছেন বিদ্যালয়ের নৈশ প্রহরীর দায়িত্ব।

স্কুলেটিতে ৩৫০ জন শিক্ষার্থীর বিপরীতে ৯ জন শিক্ষক থাকার কথা থাকলে শিক্ষক রয়েছেন মাত্র ১ জন। কেন?

ডেলটা মেইল এই বিষয়ে অনুসন্ধান চালায়। এখানে কার ব্যর্থতা, এই বিষয়ে দায়ী কে? শিক্ষা প্রশাসন, রাষ্ট্র এই দায় কি এড়াতে পারে? এই সমস্ত প্রশ্নের উত্তর খুঁজেছে ‘দ্য ডেলটা মেইল’।

গত ১০ নভেম্বর দ্য ডেলটা মেইল এ “জগন্নাথপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের মেয়েদের শিক্ষাজীবন অনিশ্চিত, দায় কার?” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদটি প্রশাসন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকৃষ্ট করে। ফলে মাধ্যমিক শিক্ষা অধিদফতর সিলেট বিভাগের উপ-পরিচালক মি. জাহাঙ্গীর কবীর আহমেদের স্বাক্ষরিত এক অফিস আদেশে জগন্নাথপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে একজন শিক্ষক এবং তাহিরপুর সরকারি উচ্চ বিদ্যালয়ে একজন শিক্ষক নিয়োগ দেয়া হয়।

মি. জাহাঙ্গীর কবীর আহমেদ জানান, ডেলটা মেইল এর অনুসন্ধানের প্রেক্ষিতে দ্রুত সময়ের মধ্যে জগন্নাথপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে শূন্য পদে আমরা একজন শিক্ষক নিয়োগ দিয়েছি। সারা সিলেট বিভাগেই শিক্ষকের সংকট রয়েছে, খুব শীঘ্রই একটি নিয়োগ হওয়ার কথা আছে। আশা করি এই সমস্যার সমাধান হয়ে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here