শনিবার, সেপ্টেম্বর ১৮, ২০২১

Close

Home আন্তর্জাতিক দিল্লিতে ৪৬ বছরের রেকর্ড ভাঙ্গা বৃষ্টি

দিল্লিতে ৪৬ বছরের রেকর্ড ভাঙ্গা বৃষ্টি

ভারতের রাজধানী দিল্লিতে শুক্রবার সকাল থেকে চলছে ভারী বৃষ্টি। যা ৪৬ বছরের মধ্যে রেকর্ড ভাঙ্গা বৃষ্টি। এক দিনে ১ হাজার মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করে আবহাওয়া অফিস। যা ১৯৭৫ সালের পর সর্বোচ্চ।

আর তাতে নাকাল দিল্লিবাসী। ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরসহ ডুবে গেছে শহরের বেশ কিছু গুরুত্বপূর্ণ এলাকা। জলাবদ্ধতায় ব্যাহত হয়েছে জনজীবন। শহরজুড়ে অরেঞ্জ অ্যালার্ট জারি করেছে আবহাওয়া আফিস।

গত দুই দিনের বৃষ্টিতে দিল্লি শহর ও আশপাশের এলাকায় তৈরি হয় জলাবদ্ধতা। বিভিন্ন সড়ক ও গুরুত্বপূর্ণ এলাকা প্লাবিত হওয়ায় বন্ধ হয়ে যায় যান চলাচল। এতে চরম ভোগান্তিতে পরে দিল্লিবাসী।

ডুবে যায় দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের কিছু অংশ। রানওয়েতে পানি ওঠায় বেশ কিছুক্ষণ বন্ধ থাকে ফ্লাইট চলাচল।

আগামী কয়েকদিন দিল্লি, নয়ডা, গাজিয়াবাদ ও আশপাশের এলাকায় বজ্রসহ ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। এরই মধ্যে শহরজুড়ে জারি করা হয়েছে অরেঞ্জ অ্যালার্ট। বাসিন্দাদের প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের না হওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

এর আগে ১৯৭৫ সালে ১১৫০ মিলিমিটার বৃষ্টি হয়েছিল দিল্লিতে। এ বছর এরই মধ্যে ১১০০ মিলিমিটারের বেশি বৃষ্টি রাজধানীতে রেকর্ড করা হয়েছে। দিল্লিতে প্রতিবছর গড়ে প্রায় ৬৫০ মিলিমিটার বৃষ্টিপাত হয়।

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর