মঙ্গলবার, জানুয়ারী ২৫, ২০২২

Close

Home আন্তর্জাতিক নিলামে উঠছে ম্যারাডোনার জিনিসপত্র

নিলামে উঠছে ম্যারাডোনার জিনিসপত্র

আগামী রোববার অনলাইনে আয়োজিত হবে ম্যারাডোনার ব্যবহৃত নানা পণ্য নিয়ে নিলাম। ‘টেন অকশন’ নামের একটি ওয়েবসাইটে বাংলাদেশ সময় দুপুর দুইটায় শুরু হবে নিলাম। সবার জন্য উন্মুক্ত থাকছে এই নিলাম।

ম্যারাডোনার উত্তরাধিকাররা এই ফুটবলারের সংগ্রহের বিভিন্ন জিনিস নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন। শেষ জীবনে বেশ কিছু দায় ছিল ম্যারাডোনার। ওই দায় ও অন্যান্য কিছু খরচ মেটাতেই ম্যারাডোনার সংগ্রহ থেকে ৮৪টি পণ্য নিলামে তোলা হচ্ছে। ম্যারাডোনার পাঁচ সন্তান তাদের আইনজীবীদের মাধ্যমে এ ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে। তাই এভাবে অর্থ সংগ্রহ করা। এখানে অনেক জিনিস আছে, যেগুলোর নস্টালজিক মূল্য অনেক।

আর্জেন্টিনার বুয়েনস আয়ার্সের কাছে মা-বাবাকে একটি বাড়ি উপহার দিয়েছিলেন ম্যারাডোনা। বাড়িটি নিলামে তোলা হবে। যেটির প্রারম্ভিক মূল্য ধরা হয়েছে ৯ লাখ ডলার। বলা হচ্ছে, এটিই সবচেয়ে দামি বস্তু, নিলামে তোলা সকল পণ্যের মধ্যে। আছে বিএমডব্লিউ ৭৫০ মডেলের একটি গাড়িও। এ গাড়ির নিলাম শুরু হবে ২ লাখ ২৫ হাজার ডলারে। আরও দুটি গাড়ি নিলামে তোলা হচ্ছে।

নিলামে উঠছে ম্যারাডোনার বেশ কয়েকটি ছবি। যেগুলো তার ভক্তদের কাছে বেশি পরিচিত। এর মধ্যে আছে ফিদেল কাস্ত্রোর সঙ্গে ছবি, মেরিলিন মনরোর সঙ্গে ছবি ও হ্যান্ড অব গডের মুহূর্তের ছবি। এগুলোর প্রারম্ভিক মূল্য ধরা হয়েছে যথাক্রমে ৪০০, ৩০০ ও ২০০ ডলার। এছাড়া রয়েছে অনেকগুলো হ্যাট, জুতা, টি–শার্ট, জার্সি, একটি গিটার ও জিম সরঞ্জাম।

এই ফুটবল জাদুকরের প্রস্থান হয় ২০২০ সালের ২৫ নভেম্বর। কদিন আগেই পালন করা হয় প্রথম মৃত্যুবার্ষিকীও। তবে প্রিয় ফুটবলারকে স্মরণ করার আরও ভালো সুযোগ পাচ্ছেন তার ভক্তরা।

 

ডেল্টামেইল/জেএ

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর