শনিবার, সেপ্টেম্বর ১৮, ২০২১

Close

Home লাইফস্টাইল প্রাক্তনকে ফিরে পাওয়ার টিপস্

প্রাক্তনকে ফিরে পাওয়ার টিপস্

প্রিয় মানুষকে না পাওয়ার কষ্ট সহ্য করা কঠিন। ব্যথায় ভরে যায় জীবন। প্রাক্তনের সংগে কাটানো জীবনের আনন্দময় মুহূর্তগুলো ভুলে থাকা সবার পক্ষে সম্ভব হয় না। যারা ভুলতে পারে না, তারা যে কোনো কিছুর বিনিময়ে হলেও প্রাক্তনকে ফিরে পেতে চায়। তারা ফিরে পেতে চাইলে যা করবেন।

সোশ্যাল মিডিয়ার ঠিক ব্যবহার
প্রাক্তনকে ছাড়াও যে আপনি আপনার জীবন উপভোগ করছেন, সেটি দেখাবেন। আপনার সুন্দর সুন্দর মুহূর্তগুলো সবার সংগে যে হাসিখুশি আছেন এমনটা প্রকাশ করুন। প্রাক্তনকে বুঝতে দিন যে, আপনি আপনার বর্তমান জীবন নিয়ে খুশি আছেন। মনোযোগ দিয়ে নিজের কাজগুলো করছেন। এতে সে আবার আপনার নতুন ও ব্যস্ত জীবনের অংশ হতে চাইবেন। তবে মাত্রা অতিরিক্ত কিছু করবেন না।

বিপরীত মনোবিজ্ঞান ব্যবহার করুন
যদি আপনার প্রাক্তন তার সোশ্যাল মিডিয়ায় একটি নতুন কারও সংগে ছবি পোস্ট করেন তবে নিজের বুদ্ধিমত্তার পরিচয় দিন এবং সেটি এড়িয়ে যান। কোনো ধরনের প্রতিক্রিয়া দেখাবেন না।

নিজের যত্ন নিন
সম্পর্ক ভেঙে গেলে অনেকে বাহ্যিকভাবেও ভেঙে পড়েন। এটি ভুল। বরং প্রাক্তনকে ঈর্ষান্বিত করার জন্য হলেও নিজের উন্নতি করুন। ফিট থাকুন। নিয়মিত শরীরচর্চা, সঠিক খাবার, মার্জিত সাজগোজ আপনাকে শুধু দেখতেই ভালো রাখবে না, ভেতর থেকেও প্রফুল্ল রাখবে।

প্রাক্তনকে এড়িয়ে চলুন
ভাবছেন, এ আবার কেমন কথা! যাকে ফিরিয়ে আনতে চাইছি তাকে এড়িয়ে চলবো? এখানেই কিন্তু জাদু! ধরুন কোনো পার্টিতে দেখা হয়ে গেলো, আপনি তাকে পাশ কাটিয়ে চলে যাবেন বা এমন আচরণ করবেন যেন তিনি উপস্থিত থাকা না থাকায় আপনার কিছু এসে যায় না। অন্তত এক মাস তার সংগে কোনো ধরনের যোগাযোগ করবেন না। এই সময়ে আপনি বুঝতে পারবেন আপনাদের দু’জনের সম্পর্কে থাকা আসলেই জরুরি কি না।

নিজের ভুলগুলো খুঁজে বের করে নিজেকে শোধরান
সম্পর্ক কেবল একার জন্য সবসময় ভাঙে না। তাই বুঝানোর চেষ্টা করেন আপনার ভুলগুলো আপনি শোধরে নিচ্ছেন ।

নিজেকে যোগ্য করে তুলুন
নিজেকে আরও যোগ্য করে গড়ে তুলুন। নিজের প্রত্যেকটা কাজ খুব ভালোভাবে করার চেষ্টা করুন।

অনুনয় বিনয় করবেন না
অবশ্যই চলে যাওয়ার পর অনুনয় বিনয় করবেন না ফিরে আসার জন্য। নিজের ব্যক্তিত্বকে কিছুতেই ম্লান হতে দিবেন না।

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর