বৃহস্পতিবার, অক্টোবর ৬, ২০২২

Close

Home বিশেষ খবর প্রিয়জনকে জড়িয়ে ধরার দিন আজ

প্রিয়জনকে জড়িয়ে ধরার দিন আজ

ভ্যালেন্টাইন সপ্তাহের ষষ্ঠ দিন অর্থাৎ ১২ ফেব্রুয়ারি বিশ্ব আলিঙ্গন দিবস (হাগ ডে) হিসাবে পালিত হয়। তাই খুব বেশি আড্ডা না দিয়ে আপনার প্রিয়জনকে জড়িয়ে ধরুন। তার হৃদয়ের স্পন্দন শুনুন। কখনও কখনও অনেক দামি উপহারও ম্লান হয়ে যায় একটি ভরসাপূর্ণ আলিঙ্গনের কাছে।

আলিঙ্গনকে ভালোবাসার সার্বজনীন ভাষা হিসেবে বিবেচনা করা হয়। একটি আলিঙ্গন অনেক অর্থ বহন করতে পারে। আমরা আমাদের আবেগঘন মুহূর্তে প্রিয় মানুষকে আলিঙ্গন করি। কাউকে অভিবাদন করার সময় আলিঙ্গন করি অথবা বিদায় জানাতে। নীরব আলিঙ্গন হাজারও শব্দের চেয়ে বেশি শক্তিশালী হতে পারে।

ভালোবাসা এমন একটি আবেগ যা আপনাকে আলিঙ্গনের মতো ঘিরে রাখে। একটি আলিঙ্গন আপনাকে স্বপ্নের ঘোরে রাখতে পারে অথবা এটি আপনার জীবনকে ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা রাখে। কখনও কখনও নিঃসঙ্গ বা ভরসাহীন মানুষের কাছে এ আলিঙ্গন হয়ে ওঠে এক মহৌষধ।

ভালোবাসার একটি চমৎকার অনুভূতি যখন কেউ আপনাকে আলিঙ্গন করে। বিখ্যাত জনি রে রাইডার বলেছিলেন, ‘একটি সাধারণ আলিঙ্গনে এমন কিছু আছে যা সর্বদা হৃদয়কে উষ্ণ করে। এটি আমাদের ঘরে ফিরে যেতে স্বাগত জানায় এবং জীবনকে আরও সহজ করে তোলে’।

দার্শনিক অ্যান হুড বলেন, ‘আমি শিখেছি যে হাজারটা অর্থপূর্ণ শব্দের চেয়ে একটি ভরসাপূর্ণ আলিঙ্গন অনেক বেশি শক্তিশালী’।

চিকিৎসা বিজ্ঞানীর মতে, আলিঙ্গন আপনার স্ট্রেস হরমোন কমাতে পারে এবং যে দম্পতি সবচেয়ে বেশি আলিঙ্গন করে তারা জীবনে সবচেয়ে সুখী হয়। তারা আরও মনে করেন, একটি আলিঙ্গন হলো স্নেহের একটি সাধারণ প্রদর্শন যা বিভিন্ন ধরনের অব্যক্ত অনুভূতিগুলোর সঙ্গে যোগাযোগ করে।

 

ডেল্টামেইল/জেএ

দেশ বিদেশের নিত্য নতুন খবর পেতে দ্য ডেল্টামেইল পড়ুন, শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর