বৃহস্পতিবার, অক্টোবর ৬, ২০২২

Close

Home জাতীয় ফুলছে যমুনার পানি, সিরাজগঞ্জে অশনি সংকেত

ফুলছে যমুনার পানি, সিরাজগঞ্জে অশনি সংকেত

যমুনা নদীর পানি এবার সিরাজগঞ্জেও বিপৎসীমা অতিক্রম করেছে। গত ১২ ঘণ্টায় সিরাজগঞ্জ শহরের হার্ড পয়েন্ট এলাকায় যমুনার পানি ১০ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এর আগে শনিবার (১৮ জুন) সকালেই কাজিপুরের মেঘাই পয়েন্টে যমুনার পানি বিপৎসীমা অতিক্রম করে।
শনিবার বিকেলে সিরাজগঞ্জ হার্ডপয়েন্ট এলাকায় যমুনার পানি রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৪১ মিটার। ১২ ঘণ্টায় ১০ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে (বিপৎসীমা ১৩.৩৫ মিটার)।

অপরদিকে কাজিপুর মেঘাই পয়েন্টে যমুনার পানি রেকর্ড করা হয়েছে ১৫ দশমিক ৩৬ মিটার। ১২ ঘণ্টায় ১০ সেন্টিমিটা বেড়ে বিপৎসীমার ১১ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে (বিপৎসীমা ১৫.২৫ মিটার)।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম জানান, যমুনার পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। শনিবার দুপুরে সিরাজগঞ্জে বিপৎসীমা অতিক্রম করেছে। কাজিপুর মেঘাই পয়েন্টে সকালেই বিপৎসীমা অতিক্রম করেছে।

এদিকে কাজিপুর, সিরাজগঞ্জ, বেলকুচি, চৌহালী ও শাহজাদপুরের বিস্তীর্ণ চরাঞ্চলগুলো প্লাবিত হতে শুরু করেছে। ফসলি জমি তলিয়ে এবার বাড়িঘরে পানি উঠতে শুরু করেছে। এছাড়াও জেলার অভ্যন্তরীণ করতোয়া, ফুলজোড়, ইছামতি, বড়ালসহ অন্যান্য নদী ও খাল-বিলের পানি বেড়েই চলেছে। এরই মধ্যে যমুনার বিস্তীর্ণ চরাঞ্চলের নিম্নভূমি প্লাবিত হতে শুরু করেছে। তলিয়ে যাচ্ছে চলনবিল অধ্যুষিত তাড়াশ ও উল্লাপাড়া উপজেলার নিম্নাঞ্চলও।

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর