বুধবার, মে ২৫, ২০২২

Close

Home শিক্ষাঙ্গন বছরে ৩৬ লাখ টাকা পাবেন বৃত্তিধারী!

বছরে ৩৬ লাখ টাকা পাবেন বৃত্তিধারী!

কানাডার গুয়েলফ বিশ্ববিদ্যালয়ের ডক্টর ফ্রাঙ্কো জে. ভ্যাকারিনো প্রেসিডেন্ট স্কলারশিপ বিশ্বের সকল দেশের ইউনিভার্সিটি শিক্ষার্থীদের জন্য মর্যাদাপূর্ণ স্নাতক পর্যায়ের বৃত্তি। অসামান্য অবদানের জন্য গুয়েলফ বিশ্ববিদ্যালয়ের অষ্টম সভাপতি ড. ফ্রাঙ্কো ভ্যাক্যারিনোর সম্মানে এই বৃত্তি প্রদান করা হয়।

প্রতিবছর সারা বিশ্ব থেকে মাত্র একজন শিক্ষার্থী এই বৃত্তি সুবিধা পান। বৃত্তিপ্রাপ্ত ব্যক্তি বছরে ৪২ হাজার ৫শ ডলার পাবেন যা বাংলাদেশী টাকায় ৩৬ লাখ ৫৪ হাজার টাকা। এই স্কলারশীপের মধ্যে বিশ্ববিদ্যালয়ের নেতৃস্থানীয় অধ্যাপকদের একজনের দ্বারা একটি গবেষণা সহকারী পদ এবং মেন্টরশিপ অন্তর্ভুক্ত রয়েছে।

অসামান্য একাডেমিক রেকর্ড সহ ছাত্র, যারা তাদের স্কুল এবং তাদের নিজস্ব সম্প্রদায়গুলোতে উল্লেখযোগ্য অবদান রেখেছেন, সমাজ পরিবর্তন বাস্তবায়নে অথবা জীবনে উন্নতি আনার জন্য উদ্ভাবনী এবং সৃজনশীলতা প্রদর্শন করেছেন এবং যারা ভবিষ্যতের নেতা হওয়ার সর্বাধিক সম্ভাবনা প্রদর্শন করেছেন তাদেরকে আবেদন করতে আমন্ত্রণ করা হইল।

আবেদনকারী যেভাবে নির্বাচিত হবেন :

শিক্ষার্থীর আন্তর্জাতিক (ভিসা) ছাত্রত্ব থাকতে হবে। যিনি Guelph বিশ্ববিদ্যালয়ের কোনো স্নাতক ডিগ্রি প্রোগ্রামের প্রথম সেমিস্টারে ভর্তি হয়েছেন। কমপক্ষে পড়ানোর ৯০ শতাংশ কানাডিয়ান পাঠ্যক্রমের সমতুল্য ভর্তি গড় থাকতে হবে। আপনার স্কুল এবং সম্প্রদায়ের জন্য গুরুত্বপূর্ণ নেতৃত্ব অবদান রেখেছেন।

যে শিক্ষার্থীরা এই আবেদন জমা দেয় তারা স্বয়ংক্রিয়ভাবে একাডেমিক লিডারশিপ ইন্টারন্যাশনাল ভর্তি স্কলারশিপের জন্য বিবেচিত হবেন। এই লিংকে গিয়ে আগ্রহীরা আবেদন করতে পারবেন।

 

ডেল্টামেইল/জেএ

দেশ বিদেশের নিত্য নতুন খবর পেতে দ্য ডেল্টামেইল পড়ুন, শেয়ার করুন 

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর