শুক্রবার, অক্টোবর ৭, ২০২২

Close

Home জাতীয় বন্যা পরিস্থিতির আরও অবনতি হতে পারে সিলেট-সুনামগঞ্জে

বন্যা পরিস্থিতির আরও অবনতি হতে পারে সিলেট-সুনামগঞ্জে

আগামী ২৪ ঘণ্টায় উত্তর-পূর্বাঞ্চলের সিলেট, সুনামগঞ্জ ও নেত্রকোণাসহ সারাদেশের বন্যা পরিস্থিতির আরও অবনতি হতে পারে বলে জানিয়েছেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আরিফুজ্জামান ভূইয়া।

শনিবার (১৮ জুন) বিকেলে রাজধানীতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি। বলেন, আগামী ৪৮ ঘণ্টায় ব্রক্ষপুত্র-যমুনা, গঙ্গা-পদ্মা, সুরমা, কুশিয়ারা, তিস্তা, ধরলা ও দুধকুমারসহ সকল প্রধান নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকবে। যাতে সারা দেশের বন্যা পরিস্তিতি আরও ভয়াবহ রূপ ধারণ করতে পারে।

এছাড়া আগামী ৭২ ঘণ্টায় দেশের উত্তরাঞ্চল, উত্তর-পূর্বাঞ্চল এবং ভারতের আসাম, মেঘালয় ও হিমালয় পাদদেশীয় কতিপয় অঞ্চলে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত। আবার কোথাও কোথাও অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন তিনি।

এ দিকে রাজধানীসহ সারাদেশে আগামী দুই থেকে তিন দিন মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। এছাড়া চার বিভাগে অতি বৃষ্টিপাতের পূর্বাভাস দেয়া হয়। শনিবার (১৮ জুন) আবহাওয়া অধিদফতরের পূর্বাভাস থেকে এসব তথ্য জানানো হয়।

অধিদফতর জানায়, আগামী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে বলেও জানানো হয়।

অধিদফতরের পূর্বাভাসে জানানো হয়, বর্তমানে বাংলাদেশের ওপর মৌসুমি বায়ু সক্রিয় রয়েছে এবং এটি উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

শনিবার সকাল ৭টায় ঢাকা ও আশপাশের এলাকার আগামী ছয় ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থেকে পুরো মেঘলা থাকতে পারে। হালকা থেকে মাঝারি ধরনের প্রবল বিদ্যুৎ চমকানোসহ দেখা মিলতে পারে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির।

 

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর