শনিবার, সেপ্টেম্বর ১৮, ২০২১

Close

Home ব্যবসা- বাণিজ্য বাণিজ্য বন্যার অজুহাতে বাজার চড়া

বন্যার অজুহাতে বাজার চড়া

রাজধানীর কাঁচাবাজারে সপ্তাহের ব্যবধানে বেড়েছে বেশিরভাগ সবজির দাম। বন্যার কারণে সরবরাহ কমায় দাম বাড়তি, বলছেন বিক্রেতারা। এছাড়া শীতকালীন সবজি শিম, ফুলকপি, বাঁধাকপি, টমেটো বাজারে আসলেও দাম চড়া। এদিকে সপ্তাহের ব্যবধানে মসুর ডালের দাম বেড়েছে কেজিতে ৫ থেকে ১০ টাকা। বাড়তি দামে ক্ষুব্ধ ভোক্তারা।

দেশের উত্তর ও মধ্যাঞ্চলে বন্যার প্রভাব পড়েছে রাজধানীর বাজারে। বেশিরভাগ সবজির দাম বাড়তি। গত সপ্তাহে বেগুন ৫০ টাকায় বিক্রি হলেও এখন তা ৬০ থেকে ৭০ টাকা। ঢেঁড়স, করলার কেজি ৬০ টাকা।

এদিকে শীত মৌসুম আসতে এখনো বাকি থাকলেও বাজারে উঠেছে শিম, ফুলকপি, বাধাকপি। তবে গুনতে হচ্ছে বাড়তি দাম। প্রতিকেজি শিম বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৮০ টাকা আর মুলার কেজি ৬০ টাকা। বিক্রেতারা বলছেন বন্যায় সরবরাহ কমে যাওয়ায় দাম বাড়তি।

এছাড়া বাজারে চিনি, চাল ও সয়াবিন তেলের দাম স্থিতিশীল রয়েছে। চিনি বিক্রি হচ্ছে ৮০ থেকে ৮৫ টাকা কেজিতে। তবে এ সপ্তাহে আবারও বেড়েছে মসুর ডালের দাম। প্রতি কেজি মোটা দানার মসুর ডাল বিক্রি হচ্ছে ৮৫ থেকে ৯০ টাকা। আর সরু ডালের কেজি ১০৫ থেকে ১১০ টাকা।

এদিকে, আমদানির উদ্যোগ নেয়া হলেও চালের দাম কমার কোন আভাস নেই বাজারে। প্রতি কেজি মোটা চাল বিক্রি হচ্ছে ৫০ থেকে ৫৫ টাকায়। দেশের মানুষের আমিষের অন্যতম উৎস ডিমের বাজারেও স্বস্তি মিলছেনা। দাম বেড়ে প্রতি হালি বিক্রি হচ্ছে ৩৬ টাকায়।

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর