Home সারাদেশ বাসে ছাত্রীকে যৌন হয়রানির দায়ে যুবকের কারাদণ্ড

বাসে ছাত্রীকে যৌন হয়রানির দায়ে যুবকের কারাদণ্ড

বাসে ছাত্রীকে যৌন হয়রানির দায়ে যুবকের কারাদণ্ড

চলন্ত বাসে বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক ছাত্রীর সামনে পর্নো ভিডিও দেখার অপরাধে এক যুবককে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

মঙ্গলবার সকালে মৌলভীবাজার সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ দণ্ড প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তি সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার স্বজনশ্রী গ্রামের মাহবুবুর রহমান। তিনি পেশায় একজন রাজমিস্ত্রি।

পুলিশ জানায়, ভুক্তভোগী সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের ছাত্রী। তিনি চট্টগ্রাম থেকে সৌদিয়া পরিবহনের একটি বাসে সিলেটে আসছিলেন। তার সামনের সিটে বসেছিলেন মাহবুবুর রহমান। এসময় মোবাইল ফোনে পর্নো ভিডিও ছেড়ে ওই ছাত্রীকে দীর্ঘক্ষণ দেখান এবং ছাত্রীর দিকে বারবার তাকিয়ে অশোভন অঙ্গভঙ্গি করেন। তরুণী প্রতিবাদ করলে বাগবিতণ্ডার পরে সিট বদলে অন্য নারীর পাশের আসনে বসানো হয়।

পরে মৌলভীবাজারের শেরপুর এলাকায় বাসটি পৌঁছালে মাহবুবুর রহমান গাড়ি থেকে নামতে চাইলে ওই ছাত্রী তাকে বাধা দেন। তিনি যুবকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে তাকে গাড়িতে রাখার জন্য অন্যান্য যাত্রীদের সহায়তা চান। এ সময় গাড়ির ভেতরে যাত্রীদের হট্টগোল শুরু হয়। তাদের হট্টগোল শুনে মহাসড়কে রাতে দায়িত্বরত শেরপুর হাইওয়ে থানার সার্জেন্ট মো. শিবলু মিয়া সেখানে যান। তিনি বাসের যাত্রী ও হয়রানির শিকার ছাত্রীর কাছ থেকে পুরো বিষয়টি শোনেন।

পরে তিনি বিষয়টি শেরপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নবীর হোসেনকে জানান। পরে পুলিশ সুপারের নির্দেশে তাৎক্ষণিকভাবে মাহবুবুর রহমানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয় হয়। হাইওয়ে পুলিশ সিলেট অঞ্চলের পুলিশ সুপার মো. শহিদ উল্লাহ বলেন, ভুক্তভোগী ছাত্রীর কারণে ওই বখাটে যুবককে আটক করে সাজা দেওয়া সম্ভব হয়েছে। দণ্ড ঘোষণার পর অভিযুক্তকে মৌলভীবাজার কারাগারে পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here