শনিবার, সেপ্টেম্বর ১৮, ২০২১

Close

Home খেলার খবর ক্রিকেট বিশ্বকাপের প্রথম পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ যারা

বিশ্বকাপের প্রথম পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ যারা

বিশ্বকাপে প্রথম পর্বের জন্য দল ঘোষণা করেছে ওমান, স্কটল্যান্ড ও পাপুয়া নিউগিনি। এ রাউন্ডে তাদের মোকাবিলা করবে বাংলাদেশ। ১৭ অক্টোবর স্কটিশদের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে টাইগাররা। ১৯ অক্টোবর ওমানের বিপক্ষে মাঠে নামবে তারা। আর ২১ অক্টোবর তাদের প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি।

স্কটল্যান্ডকে নেতৃত্ব দেবেন কাইল কোয়েটজার। এছাড়া দলে রয়েছেন অভিজ্ঞ রিচার্ড বেরিংটন, ক্যালাম ম্যাকলাউড, সাফয়ান শরিফ, ম্যাথু ক্রস, অ্যালেসডার এভান্স, জশ ডেভি, মাইকেল লিস্ক, জর্জ মুনসি ও মার্ক ওয়াট। তাদের ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার সুখস্মৃতি রয়েছে।

ওমানের নেতৃত্বে রয়েছেন যীশান মাকসুদ। এছাড়া দলে আছেন অভিজ্ঞ জতিন্দর সিং, খাওয়ার আলী, আকিব ইলিয়াস, মোহাম্মদ নাদিম, সন্দিপ গোউড, সুরজ কুমার, আয়ান খান ও নেস্টার ধাম্বা। এদের বিশ্বের বিভিন্ন লিগে খেলার অভিজ্ঞতা আছে।

তবে এ প্রথম বিশ্বমঞ্চে পারফরম করতে যাচ্ছে পাপুয়া নিউগিনি। দলটির অধিনায়কত্ব করবেন ৩৪ বছর বয়সী আসাদ ভালা। দলে আছেন একাধিক জ্যেষ্ঠ খেলোয়াড়। ফলে বাংলাদেশের জন্য প্রথম পর্ব উতরানো খুব সহজ হবে বলে মনে হয় না। ইতোমধ্যে টাইগার দলও ঘোষণা হয়েছে।

বাংলাদেশ স্কোয়াড

লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, শামীম পাটোয়ারী, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব।

স্কটল্যান্ড স্কোয়াড

কাইল কোয়েটজার (অধিনায়ক), রিচার্ড বেরিংটন (সহঅধিনায়ক), ডিলান বাজ, ম্যাথু ক্রস (উইকেটরক্ষক), জশ ডেভি, অ্যালেসডার এভান্স, ক্রিস গ্রিভস, ওলি হেয়ারস, মাইকেল লিস্ক, ক্যালাম ম্যাকলাউড, জর্জ মুনসি, সাফয়ান শরিফ, ক্রিস সোল, হামজা তাহির, ক্রেইগ ওয়ালেস (উইকেটকিপার), মার্ক ওয়াট ও ব্র্যাড হুইল।

পাপুয়া নিউগিনি স্কোয়াড

আসাদ ভালা (অধিনায়ক), চার্লস আমিনি, লেগা সিয়াকা, নরম্যান ভানুয়া, নোসাইনা পোকানা, কিপ্লিং ডরিগা, টনি উরা, হিরি হিরি, গডি টোকা, সেসে বাউ, ড্যামিয়েন রাভু, কাবুয়া ভাগি-মোরিয়া, সাইমন আটাই, জেসন কিলা, চাঁদ সপার ও জ্যাক গার্ডনার।

ওমান স্কোয়াড

যীশান মাকসুদ (অধিনায়ক), আকিব ইলিয়াস, জতিন্দর সিং, খাওয়ার আলী, মোহাম্মদ নাদিম, আয়ান খান, সুরজ কুমার, সন্দিপ গোউড, নেস্টার ধাম্বা, কলিমউল্লাহ, বিলাল খান, নাসিম খুশি, সুফিয়ান মেহমুদ, ফায়াজ বাট ও খুররম খান।

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

বাংলাদেশ পুলিশে বিশাল নিয়োগ

0

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর