মঙ্গলবার, মে ২৪, ২০২২

Close

Home আন্তর্জাতিক বিশ্বের সবচেয়ে উচ্চতম পরিবার যারা

বিশ্বের সবচেয়ে উচ্চতম পরিবার যারা

লম্বা হতে চান, অমুক ওষুধ খান। এরকম বিজ্ঞাপন প্রায়ই দেখা যায় টেলিভিশন এবং পত্রপত্রিকায়। এমনকি বাজারের হকার এবং দোকানিদের কাছেও পাওয়া যায় লম্বা হওয়ার নানা ওষুধ। কিন্তু সে সব ওষুধ খেয়ে কখনো কেউ লম্বা হয়েছে কিনা জানা নেই।

তবে আমেরিকার মিনেসোটার ট্রাপ পরিবারের অবশ্য লম্বা হওয়ার জন্য কোনো কিছুরই দরকার পড়েনি। কারণ পৃথিবীর সবচেয়ে উচ্চতম পরিবার তারা। দুই বোন, এক ভাই ও ট্রাপ দম্পতির পাঁচজনের পরিবারের গড় উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চিরও বেশি!

ক্রিসি ট্রাপ ও স্কট ট্রাপ যথাক্রমে ৬ ফুট ৩ ইঞ্চি ও ৬ ফুট ৮ ইঞ্চি লম্বা। তাদের তিন সন্তানও যে লম্বা হবেন তা কিছুটা প্রত্যাশিতই ছিল। কিন্তু সবার প্রত্যাশাকে ছাপিয়ে গেছেন পরিবারের কনিষ্ঠতম সদস্য ২২ বছর বয়সী অ্যাডাম ট্রাপ। তার উচ্চতা ৭ ফুট ৩ ইঞ্চি!

অ্যাডামের বড় বোন ২৪ বছর বয়সী মলি ট্রাপের উচ্চতা ৬ ফুট ৬ ইঞ্চি। পরিবারের আরও এক সদস্য সাভান্না ট্রাপের উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চি।

তবে উচ্চতায় বিশ্বসেরা হলেও বিষয়টি আশীর্বাদ না অভিশাপ, তা নিয়ে নিশ্চিত নন ট্রাপ পরিবারের কেউই। নিজেদের মাপের জামা-কাপড় পাওয়া যেমন তাদের পক্ষে সমস্যা, তেমনই বাড়িতে প্রবেশের সময় কিংবা যানবাহনে উঠতে প্রচন্ড সমস্যায় পড়েন বলে জানান এ পরিবারের সদস্যরা।

পাশাপাশি এই উচ্চতার হাড়ের ওজন ধরে রাখতে গিয়ে পেশিতেও মারাত্মক চাপ পড়ে বলে জানান পরিবারের সবচেয়ে ছোট সদস্য অ্যাডাম ট্রাপ।

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর