Home আন্তর্জাতিক বিশ্বে করোনায় নতুন মৃত্যু ৭ হাজার, শনাক্ত ৫ লাখ

বিশ্বে করোনায় নতুন মৃত্যু ৭ হাজার, শনাক্ত ৫ লাখ

বিশ্বে করোনায় নতুন মৃত্যু ৭ হাজার, শনাক্ত ৫ লাখ
হাসপাতালে ভর্তির অপেক্ষায় অ্যাম্বুলেন্সে করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তিরা/রয়টার্স

বিশ্বব্যাপী করোনাভাইরাস কিছুটা নিয়ন্ত্রণে আসলেও মৃত্যু ও শনাক্তের সংখ্যা থেমে নেই। বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হয়ে নতুন করে মৃত্যু হয়েছে ৭ হাজার ৪১৮ জনের। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫১ লাখ ৮২ হাজার ২৪৪ জনে।

একই সময়ে করোনা ভাইরাসে নতুন শনাক্ত হয়েছেন ৫ লাখ ৪৩ হাজার ৮১৯ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে শনাক্তের সংখ্যা হলো ২৫ কোটি ৮৯ লাখ ৮৮ হাজার ৪৪৭ জন।

বুধবার (১৪ নভেম্বর) সকাল সোয়া ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য পাওয়া গেছে।

বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ৪ কোটি ৮৮ লাখ ৩৪ হাজার ১৫১ জন। আর মৃত্যু হয়েছে ৭ লাখ ৯৬ হাজার ২০৮ জনের।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৪৫ লাখ ৩৩ হাজার ৪৭৩ জন। এছাড়া মারা গেছেন ৪ লাখ ৬৬ হাজার ১৪৭ জন।

মৃত্যুতে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে শনাক্ত হয়েছেন ২ কোটি ২০ লাখ ৩০ হাজার ১৮২ জন। আর মারা গেছেন ৬ লাখ ১৩ হাজার ৬৬ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা শনাক্ত হয়। দেশটিতে প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। এরই মাঝে অব্যাহতভাবে টিকাদান চালিয়ে যাচ্ছে বিশ্বের প্রায় সব দেশ। কোনো কোনো দেশ টিকার বুস্টার ডোজ দেয়াও শুরু করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here