শনিবার, অক্টোবর ১৬, ২০২১

Close

Home জাতীয় লকডাউন বাড়লো আরও একসপ্তাহ

লকডাউন বাড়লো আরও একসপ্তাহ

করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। সোমবার (১৯ এপ্রিল) দুপুরে সচিবদের বৈঠকে এ সিদ্বান্ত নেয়া হয়।

এদিকে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, জীবন-জীবিকার প্রয়োজনে ঈদের আগে লকডাউন শিথিলের চিন্তা-ভাবনা চলছে।

জাতীয় পরামর্শক কমিটির সুপারিশ আমলে নিয়ে আজ লকডাউন একসপ্তাহ বাড়িয়ে ২৮ এপ্রিল পর্যন্ত বর্ধিত করার সিদ্ধান্ত নেয় সরকার। এছাড়া ধীরে ধীরে লকডাউন শেষ করার পূর্ব পরিকল্পনা প্রস্তুত রাখারও পরামর্শ দেয়া হয়।

এর আগে সংক্রমণ ঠেকাতে ৫ এপ্রিল থেকে প্রথম দফায় সাত দিনের জন্য কঠোর বিধিনিষেধ শুরু হয়। ১১ এপ্রিল শেষ হওয়ার কথা থাকলেও এই বিধিনিষেধ চলে ১৩ এপ্রিল পর্যন্ত।

এরপর ১৪ এপ্রিল থেকে দ্বিতীয় সর্বাত্মক লকডাউন ঘোষণা করে সরকার, যা চলবে ২১ এপ্রিল পর্যন্ত।

7 মন্তব্য

  1. লকডাউন দিতে হবে দিচ্ছে, প্রজ্ঞাপন জারি করতে হবে করছে। বিষয়টা এমন যেন কম্পিউটার বানানো হল কিন্তু অপারেটিং সিস্টেম বানাতে বেমালুম ভুলে গেল। প্ল্যানিং ছাড়া এগিয়ে যাওয়া আর গুলি বিহীন অস্ত্র দিয়ে যুদ্ধ করার মধ্যে খুব একটা পার্থক্য আছে বলে মনে হয় না। আমাদেরকে বিশ্বের অন্যান্য দেশ এর কার্যক্রম দেখতে হবে যানতে হবে।

    • মি. ইশতিয়াক আমার কাছে মনে হয়, সেনাপতিবিহীন যুদ্ধ চলছে। যার ধরুন এই অবস্থা । মামুনুলের ব্যাপারটাই ধরেন না, মামলা হলো ৭ বছর আগে আর গ্রেফতার করা হলো সবেমাত্র । এটাই আমাদের সিস্টেম, আপনি ঠিক বলেছেন গুলিবিহীন অস্ত্র নিয়ে যুদ্ধে নেমেছি আমরা!

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর