বৃহস্পতিবার, অক্টোবর ৬, ২০২২

Close

Home জাতীয় শনিবার ব্যাংক খোলা রাখার অনুরোধ

শনিবার ব্যাংক খোলা রাখার অনুরোধ

আগামী শনিবার (১১ জুন) সরকারি ছুটির দিন হলেও হজ কার্যক্রম সংশ্লিষ্ট ব্যাংক খোলা রাখার অনুরোধ জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

হজযাত্রীদের টাকা সৌদি আরবে পাঠানোর সুবিধার্থে এ অনুরোধ জানানো হয়েছে। এ বিষয়ে বুধবার (৮ জুন) ধর্ম মন্ত্রণালয় থেকে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের কাছে চিঠি পাঠানো হয়েছে।

চলতি বছরের হজ কার্যক্রম শুরু হয়েছে জানিয়ে চিঠিতে বলা হয়, হজ ফ্লাইট গত ৫ জুন থেকে শুরু হয়েছে। সেই লক্ষ্যে ২০২২ সালে বেসরকারি ব্যবস্থাপনায় হজ কার্যক্রম পরিচালনাকারী এজেন্সিগুলো তাদের নিবন্ধিত হজযাত্রীর বিপরীতে প্রয়োজনীয় অর্থ নিজ নিজ আইবিএএন (আন্তর্জাতিক ব্যাংক হিসাব নম্বর) ব্যবহার করে সৌদি আরবে পাঠানোর কার্যক্রম চলমান আছে।

এতে আরও বলা হয়, এ অর্থ পাঠানোর কার্যক্রম আগামী ১১ জুন সরকারি ছুটির দিনেও চলমান থাকবে। এ কার্যক্রম সম্পন্নের সুবিধার্থে এবং সুষ্ঠু হজ ব্যবস্থাপনার স্বার্থে আগামী ১১ জুন হজ কার্যক্রমে সম্পৃক্ত সংশ্লিষ্ট সকল খোলা রাখা একান্ত প্রয়োজন। তাই সুষ্ঠু হজ ব্যবস্থাপনার স্বার্থে হজ কার্যক্রমে সম্পৃক্ত ব্যাংকগুলো আগামী ১১ জুন (শনিবার) খোলা রাখার বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দিতে বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে অনুরোধ জানানো হয় চিঠিতে।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই সৌদি আরবে পবিত্র হজ অনুষ্ঠিত হবে। এবার বাংলাদেশ থেকে ৫৭ হাজার ৫৮৫ জন হজ পালনের সুযোগ পাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৩ হাজার ৫৮৫ জন হজে যেতে পারবেন।

গত ৫ জুন থেকে হজ ফ্লাইট শুরু হয়েছে, শেষ হবে ৩ জুলাই।

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর