বৃহস্পতিবার, অক্টোবর ৬, ২০২২

Close

Home জাতীয় সিলেটের পাশে দাঁড়ানোর আহ্বান খেলোয়াড়দের

সিলেটের পাশে দাঁড়ানোর আহ্বান খেলোয়াড়দের

সিলেটে বন্যার্তদের সহায়তার আহ্বান জানিয়েছেন দেশের বিভিন্ন ফরম্যাটের খেলোয়াড়রা। সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়েছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। নিজের ভেরিফায়েড ফেইসবুক পেজে উদ্বেগ প্রকাশ করেছেন ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়াও। নিজ বিভাগের মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ করেছেন ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকা ক্রিকেটার খালেদ আহমেদ।

অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ খেলছেন খালেদ আহমেদ। কিন্তু টাইগার পেসারের মন পড়ে আছে সিলেটে। বন্যার জলে যেনো সিক্ত তার হৃদয়। সিলেট ও সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি ভয়ঙ্কর রূপ ধারণ করেছে। পানিতে নিমজ্জিত সিলেট বিভাগের এ দুই জেলা। উজানের ঢল আর ভারি বৃষ্টিপাতে ভাসছে পথঘাট-বাসাবাড়ি সব।

নিজ এলাকার বন্যা দুর্গত মানুষের জন্য কাঁদছে ক্রিকেটার খালেদের মন। নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে তিনি লিখেছেন, ‘মহা বিপর্যয় বন্যায় আক্রান্ত আমার প্রিয় সিলেট।’ দরিদ্র মানুষের জন্য ত্রাণ ও সাহায্যের আহ্বান জানিয়েছেন টেস্ট দলের এই ক্রিকেটার।

দেশের মানুষের কষ্ট সহ্য করতে পারছেন না দুই ফরম্যাটের দুই অধিনায়কও। টেস্ট দলের নতুন অধিনায়ক সাকিব আল হাসান ওয়েস্ট ইন্ডিজে মহা চ্যালেঞ্জের সম্মুখীন। কিন্তু এর মাঝেও তার ফেসবুক পেজে পোস্ট, ‘ক্ষতিগ্রস্ত সিলেটের পাশেই আছে পুরো বাংলাদেশ।’

ক্যারিবীয় পেসারদের সামলাতে ব্যাটারদের সাফল্যের প্রার্থনা করছে দেশের মানুষ। ঠিক তেমনই দুর্যোগ মোকাবিলায় দেশের মানুষের সাফল্যের প্রার্থনায় ওয়ানডে ক্যাপ্টেন তামিম ইকবালও। নিজের ফেসবুকে লিখেছেন, ‘সিলেট ও সুনামগঞ্জের বিভিন্ন ছবি দেখে ও বন্যার খবর জেনে খুব খারাপ লাগছে। সবাই ধৈর্য রাখুন ও মানসিকভাবে শক্ত থাকুন।’

হজের কারণে ছুটিতে থাকা মুশফিকুর রহিমের পোস্টেও সিলেটবাসীর পাশে দাঁড়ানোর আহ্বান। নিজের পেজে হৃদয়স্পর্শী একটি ছবি দিয়েছেন মুশি। ক্রিকেট দলের জন্য তিনি মিস্টার ডিপেন্ডেবল। সারা দেশের মানুষও এমন নির্ভরতার প্রতীক হয়ে উঠবে, প্রত্যাশা তার।

জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়ার কণ্ঠেও একই সুর। সিলেটকে শান্তির স্থান উল্লেখ করে, বর্তমান পরিস্থিতির জন্য উদ্বেগ প্রকাশ করেন জেবি সিক্স। শেষে লেখেন, ‘সিলেটের মানুষের জন্য আমার প্রার্থনা রইলো।’

ঐ অঞ্চলে ২০ লাখেরও বেশি মানুষ পানিবন্দি। বন্যা পরিস্থিতি নাকি খারাপ হতে পারে আরও। কঠিন সময়ে আইকন ক্রিকেটার-ফুটবলারদের আহ্বানে সাড়া দিয়ে হলেও সাহায্যের হাত বাড়িয়ে দিলে নিশ্চয়ই উপকৃত হবে সেখানকার মানুষ।

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর