বৃহস্পতিবার, অক্টোবর ৬, ২০২২

Close

Home বিশেষ খবর হাওড়া নদীর বাঁধ ভেঙে আখাউড়ায় প্লাবিত ১৫ গ্রাম

হাওড়া নদীর বাঁধ ভেঙে আখাউড়ায় প্লাবিত ১৫ গ্রাম

ভারতে ত্রিপুরার রাজ্যের পাহাড়ি ঢল ও টানা দু’দিনের বর্ষণে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার মনিয়ন্দ ইউনিয়নের কর্নেল বাজার সংলগ্ন আইড়ল এলাকায় হাওড়া নদীর বাঁধ ভেঙে গেছে। ফলে কর্নেল বাজার থেকে আইড়ল গ্রামে যাওয়ার সড়কটি দ্বিখণ্ডিত হয়ে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

শনিবার (১৮ জুন) ভোর থেকে প্রবল বেগে আসা পাহাড়ি ঢলে বাঁধ ভেঙে সড়কটি দ্বিখণ্ডিত হয়। এছাড়া বাঁধ ভাঙার কারণে আশপাশের ১৫টি গ্রাম প্লাবিত হয়েছে।

স্থানীয় কয়েকজন বাসিন্দা জানিয়েছেন, অনবরত পানি চাপে ফলে ধীরে ধীরে বাঁধটি ভেঙে আরও বড় হচ্ছে। ফলে পানিবন্দি অবস্থায় অনাহারে দিন কাটাচ্ছেন আইড়ল এলাকাবাসী। ভুক্তভোগীদের অভিযোগ— এখনও পর্যন্ত কোনো ত্রাণ সহযোগিতা আসেনি।

এছাড়া শুক্রবারের (১৭ জুন) বৃষ্টি ও পাহাড়ি ঢলে আখাউড়া দক্ষিণ ইউনিয়নের অন্তত পাঁচটি গ্রামে পানি ঢুকেছে। ফলে গ্রামগুলোর কিছু সড়ক পানিতে তলিয়ে আছে। ইতোমধ্যে পানিবন্দি কয়েকটি পরিবার আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছেন। এছাড়া আখাউড়া স্থলবন্দর সড়কের পাশের দোকান ঘরগুলোও পানিতে ডুবে আছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক (ডিসি) মো. শহগীর আলম ঘটনাস্থল পরিদর্শন করে বাংলানিউজকে বলেন, উজান থেকে নেমে আসা ঢলে ১৫টি গ্রাম প্লাবিত হয়েছে। এরই মধ্যে প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের মধ্যে শুকনো খাবার বিতরণ করা হয়েছে। তালিকা তৈরি করে সরকারের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর