Home জাতীয় ১১ ঘণ্টা পর চালু হলো মোবাইল ইন্টারনেট সেবা

১১ ঘণ্টা পর চালু হলো মোবাইল ইন্টারনেট সেবা

১১ ঘণ্টা পর চালু হলো মোবাইল ইন্টারনেট সেবা

কারিগরি ত্রুটি থাকার কারণে ১১ ঘণ্টা বন্ধ থাকার পর সচল হতে শুরু করেছে মোবাইল ইন্টারনেট সেবা। শুক্রবার (১৫ অক্টোবর) বিকেল ৪টার পর ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় মোবাইল ফোনে থ্রিজি ও ফোরজি ইন্টারনেট সেবা সচল হতে শুরু করে।

বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন বিভাগের মহাপরিচালক ব্রি. জে. এহসানুল করিম।

তিনি বলেন, ধীরে ধীরে কাজ চলছে। কিছুক্ষণের মধ্যেই সারা দেশে মোবাইল ফোনের ইন্টারনেট আগের মতো স্বাভাবিক অবস্থায় ফিরবে।

এর আগে ভোর ৫টার দিক থেকে ইন্টারনেটের এ সেবা বন্ধ হয়ে যায়। কোথাও কোথাও ধীরগতির টুজি ইন্টারনেট সেবা পাওয়া যাচ্ছিল। তবে চালু ছিল ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা।

পরে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) পক্ষ থেকে কারিগরি ত্রুটির কথা জানানো হয়। বলা হয়, কারিগরি ত্রুটির কারণে সারা দেশের সব মোবাইল অপারেটরের ইন্টারনেট সেবা সাময়িকভাবে বন্ধ রয়েছে। বিকেল নাগাদ ইন্টারনেট সেবা ঠিক হতে পারে।

গতকাল প্রথমে কুমিল্লায় মুঠোফোনে ইন্টারনেট সেবা বন্ধ করা হয়। পরদিন বৃহস্পতিবার পাঁচটি জেলায় মুঠোফোন ইন্টারনেট সেবা বন্ধ হয়ে যায়। এরপর আজ সকাল থেকে সারা দেশেই মুঠোফোনে ইন্টারনেট সেবা পাওয়া যাচ্ছিল না।

আজ সকালে গ্রামীণফোনের হেড অব এক্সটার্নাল কমিউনিকেশন মুহাম্মদ হাসান এক বিবৃতিতে বলেছিলেন, ‘অনিবার্য কারণবশত আমাদের ফোর–জি ও থ্রি–জি সেবা সাময়িকভাবে বন্ধ রয়েছে। সেবা ফিরিয়ে আনতে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কাজ করছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here