বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪

Close

Homeজাতীয়‘আর কত ভর্তুকি দেবো’

‘আর কত ভর্তুকি দেবো’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জ্বালানি তেল, বিদ্যুৎ, সারসহ বিভিন্ন খাত মিলিয়ে সরকারকে বছরে ৫৩ হাজার কোটি টাকা ভর্তুকি দিতে হয়। আমরা আর কত ভর্তুকি দেবো?

যুক্তরাজ্যের গ্লাসগো, লন্ডন ও ফ্রান্সের প্যারিস সফর নিয়ে আজ বুধবার (১৭ নভেম্বর) বিকেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন প্রধানমন্ত্রী। এ সময় তিনি বলেন, আমরা করোনাকালে সবাইকে বারবার সহায়তা দিয়েছি। কলকারখানা, ব্যবসা-বাণিজ্য যাতে সচল থাকে তার ব্যবস্থা নিয়েছি। বিভিন্ন সেক্টরে প্রণোদনা দিয়েছি। মূল্যস্ফীতি কমাতে ব্যবস্থা নিয়েছি। সবই তো করছি। কিন্তু তেল তো আমাদের কিনে আনতে হয়। সেই কেনা তেলে আবার ভর্তুকি দিয়ে জনগণকে দিতে হয়।

প্রধানমন্ত্রী আরও বলেন, সারা বিশ্বে জ্বালানি তেলের দাম বাড়ায় বাংলাদেশেও এর দাম বেড়েছে। ডিজেলে ২৩ হাজার কোটি টাকা ভর্তুকি দেয়া হয়। এরপরই উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী প্রশ্ন করেন, এখন আপনারাই বলেন আমরা আর কত ভর্তুকি দেব? বাজেটের সব টাকাই ভর্তুকি দিই? তাহলে কিন্তু দেশে আর কোনো উন্নয়ন হবে না।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৩১ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত গ্লাসগো, লন্ডন ও প্যারিসে সরকারি সফরকালে বিশ্বনেতাদের কপ২৬ জলবায়ু শীর্ষ সম্মেলন, বাংলাদেশ বিনিয়োগ শীর্ষ সম্মেলন ২০২১, ইউনেসকো সদর দপ্তরে সৃজনশীল অর্থনীতির জন্য ইউনেসকো-বাংলাদেশ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তর্জাতিক পুরস্কার প্রদান অনুষ্ঠান, ইউনেসকোর ৪১তম সাধারণ সম্মেলন, প্যারিস শান্তি ফোরাম, ইউনেসকোর ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং অন্যান্য উচ্চ পর্যায়ের অনুষ্ঠানে যোগ দেন।

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর