শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

Close

Homeবিনোদনবলিউডকাশ্মীর ফাইলস: ১৫ কোটির সিনেমার ৮ দিনেই আয় ১১৬ কোটি!

কাশ্মীর ফাইলস: ১৫ কোটির সিনেমার ৮ দিনেই আয় ১১৬ কোটি!

মাত্র ১৫ কোটি টাকা বাজেটে নির্মিত হয়েছিল সদ্য মুক্তিপ্রাপ্ত বলিউড সিনেমা ‘দ্য কাশ্মীর ফাইলস’। এত প্রচার-প্রচারণা না করা সত্ত্বেও বিগ বাজেটের সিনেমার সঙ্গে পাল্লা দিয়ে দুর্দান্তভাবে বক্স অফিস কাঁপাচ্ছে মুভিটি। মুক্তির মাত্র ৮ দিনেই মুভিটির আয় করেছে ১১৬ কোটি রুপি।

বিবেক অগ্নিহোত্রী পরিচালিত সিনেমাটি ১১ মার্চ মুক্তি পেয়েছে ভারতের প্রেক্ষাগৃহে। কোনো বড় ধরনের প্রচারণা ছাড়াই এটি তাক লাগানো ব্যবসা করেই যাচ্ছে। দ্বিতীয় শুক্রবারে (১৮ মার্চ) সিনেমাটি আয় করেছে ১৯ কোটি ১৫ লাখ রুপি। যেখানে একই সময়ের মধ্যে ‘বাহুবলী ২’ ব্যবসা করেছিল ১৯ কোটি ৭৫ লাখ এবং ‘দঙ্গল’ আয় করেছিল ১৮ কোটি ৫৯ লাখ রুপি। এই দুইটি সিনেমাকেই আইকনিক হিট বলা হয়।

বলিউড সিনেমার বাণিজ্যিক বিশ্লেষক তরণ আদর্শ শনিবার (১৯ মার্চ) টুইট করে এ তথ্য জানান। তার মতে, ইতিহাস তৈরি করে ‘দ্য কাশ্মীর ফাইলস’ সর্বকালের ব্লকবাস্টারের তকমা পেয়েছে। ৮ দিনে সিনেমাটির মোট আয় ১১৬ কোটি ৪৫ লাখ রুপি। তার ধারণা, দ্বিতীয় সপ্তাহ শেষে এটি খুব সহজেই ১৫০ কোটির সীমা পার করবে।

নব্বইয়ের দশকে কাশ্মীরি পণ্ডিতদের দেশত্যাগ এবং হত্যাকে ঘিরে এগিয়েছে সিনেমাটির গল্প। এতে অনুপম খের পুষ্কর নাথ পণ্ডিতের ভূমিকায় অভিনয় করেছেন। ভাষা সুম্বলি তার পুত্রবধূ শারদা পণ্ডিতের ভূমিকায় অভিনয় করেছেন, যার পুত্র- শিব এবং কৃষ্ণ, দুর্ঘটনার পরে ভাগ্যের পরিহাসে বিভিন্ন ঘটনার সম্মুখীন হয়। চিন্ময় ফারুক মালিক বিট্টা একজন সন্ত্রাসী এবং দেশত্যাগের পিছনে আসল পাণ্ডার চরিত্রে দেখা গিয়েছে তাকে।

এতে আরো অভিনয় করছেন মিঠুন চক্রবর্তী, পল্লবী যোশী, দর্শন কুমার, চিন্ময় মণ্ডলেকর, পুনীত ইসার, মৃণাল কুলকার্নি, অতুল শ্রীবাস্তব এবং পৃথ্বীরাজ সারনায়েক।

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর