শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

Close

Homeখেলার খবরক্রিকেটবাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে থাকছেন কারা?

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে থাকছেন কারা?

বাংলাদেশের টি টোয়েন্টি বিশ্বকাপ দল হচ্ছে ১৫ সদস্যের। কারা থাকছেন সেই দলে? সেটাও প্রায় নিশ্চিত। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচকরাও তা জানেন। তবুও আজ রবিবার (৫ সেপ্টেম্বর) বৈঠকে বসছেন তারা। দল চূড়ান্ত করে বিসিবি সভাপতির অনুমোদনও হয়ে যাবে এ দিন।

আর পরের দিনই (সোমবার, ৬ সেপ্টেম্বর) বিশ্বকাপের দল ঘোষণা করতে পারে দেশের সর্বোচ্চ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা। এর আগে নির্বাচক হাবিবুল বাশার সুমন আভাস দিয়েছেন, নিউজিল্যান্ডের বিপক্ষে থাকা স্কোয়াড থেকেই হচ্ছে ১৫ সদস্যের ভারসাম্যপূর্ণ দল।

আরও পড়ুন: শঙ্কা কাটিয়ে সিরিজ খেলতে আসছে আফগান যুবারা

অবশ্য অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা একাদশ দেখেই অনুমান করা যায়- কারা থাকছেন আর কে কে বাদ পড়ছেন বিশ্বকাপ দল থেকে। ড্যাশিং ওপেনার তামিম ইকবাল না থাকায় ক্রিকেটার বাছাইয়ের কাজটা সহজ হয়ে গেছে নির্বাচকদের।

তারা কাঙ্ক্ষিত ১৫ সদসের দলে নিচ্ছেন তিন ওপেনার লিটন কুমার দাস, মোহাম্মদ নাঈম শেখ ও সৌম্য সরকারকে।তাদের দলে থাকছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম, সাইলেন্ট কিলারখ্যাত মাহমুদউল্লাহ রিয়াদ।

থাকবেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান নূরুল হাসান সোহান। উদীয়মান আফিফ হোসেনও নিশ্চিত। থাকছেন শামিম পাটোয়ারীও। সাকিব, মেহেদী হাসানের সঙ্গে বিশেষজ্ঞ স্পিনার হিসেবে থাকছেন নাসুম আহমেদও। তবে লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লবকেও বাদ দেয়া যাচ্ছে না।

আরও পড়ুন: টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে ছয়ে উঠল বাংলাদেশ

আগামী ১৭ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। এ জন্য ঘোষণা হতে যাওয়া বাংলাদেশ দলে থাকছেন ৪ পেসার। তারা হলেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান, তরুণ শরিফুল ইসলাম, পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন ও গতিতারকা তাসকিন আহমেদ।

আর রিভার্সসুইং তারকা রুবেল হোসেন এবং স্পিন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন থাকতে পারেন অতিরিক্ত হিসেবে। যাহোক, তাদেরও দলের সঙ্গী হওয়ার সম্ভাবনা আছে।

সম্প্রতি ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতেছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষেও দ্বারপ্রান্তে রয়েছে। যে কারণে টাইগারদের নিয়ে বিশ্বকাপে আত্মবিশ্বাসী নির্বাচক হাবিবুল বাশার। তিনি বলেন, আশা করি, ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের বিশ্বমঞ্চে ভালো করবে দল। লাল-সবুজ জার্সিধারীদের নিয়ে আশায় বুক বাঁধায় যায়।

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর