বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪

Close

Homeখেলার খবরফুটবলটি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের উন্নতি

টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের উন্নতি

সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডের কাছে হোয়াটওয়াশ হয়ে এক পয়েন্ট হারিয়েছে বাংলাদেশ। তবুও টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়ে নয় নম্বরে উঠে এসেছে বাংলাদেশ। মূলত ওয়েস্ট ইন্ডিজের অবনতি হওয়াতেই র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে টাইগারদের।

আইসিসি গত ৩ মে বার্ষিক হালনাগাদ করে র‍্যাংকিং প্রকাশ করেছে। যেখানে প্রতিটা দেশের গত দুই বছরের ৫০ ভাগ পারফরম্যান্স এবং গত বছরের শতভাগ পারফরম্যান্স বিবেচনাতে নিয়ে এই র‍্যাংকিং প্রকাশ করা হয়েছে।

নবম স্থানে থাকা বাংলাদেশের রেটিং পয়েন্ট ২২৫। নিউজিল্যান্ডের কাছে হোয়াটওয়াশ হওয়ার আগে বাংলাদেশের রেটিং পয়েন্ট ছিল ২২৬। অন্যদিকে বাংলাদেশকে হোয়াটওয়াশ করে ৮ রেটিং পয়েন্ট পেয়েছে নিউজিল্যান্ড। ২৬৩ পয়েন্ট নিয়ে র‍্যাংকিংয়ে তিনে অবস্থান করছে কিউইরা।

আর ২৭৭ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ইংল্যান্ড। দুইয়ে অবস্থান করা ভারতের রেটিং পয়েন্ট ২৭২। ২৬১ রেটিং পয়েন্ট নিয়ে চারে রয়েছে পাকিস্তান। জিম্বাবুয়ের সাথে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতে এগিয়েছে পাকিস্তান।

তবে দুই ধাপ পিছিয়ে গেছে অস্ট্রেলিয়া। ২৫৮ রেটিং পয়েন্ট নিয়ে পাঁচে অবস্থান করছে অজিরা। ছয়ে থাকা দক্ষিণ আফ্রিকার রেটিং পয়েন্ট ২৪৮ ও সাতে থাকা আফগানিস্তানের রেটিং পয়েন্ট ২৩৬। বাংলাদেশের থেকে দুই রেটিং পয়েন্ট বেশি নিয়ে আটে রয়েছে শ্রীলঙ্কা।

অন্যদিকে যথারীতি দশম স্থানে রয়েছে দুইবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ এবং তাদের পরই রয়েছে যথাক্রমে জিম্বাবুয়ে, আয়ারল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত, নেপাল ও স্কটল্যান্ড।

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর