শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

Close

Homeবিশেষ খবরদেশে ৪১ লাখেরও বেশি মানুষের টিকা গ্রহণ

দেশে ৪১ লাখেরও বেশি মানুষের টিকা গ্রহণ

দেশে করোনাভাইরাস নির্মূলে ভ্যাকসিন কর্মসূচি শুরুর পর থেকে এখন পর্যন্ত প্রায় ৪১ লাখ ১৮ হাজার ৯৫৩ জন জন মানুষ করোনা ভ্যাকসিন নিয়েছেন। করোনার ভ্যাকসিন নিতে অনলাইনে নিবন্ধন করেছেন ৫৩ লাখ ৬১ হাজার ৭৭৮ জন।

টিকা গ্রহণকারীদের মধ্যে ২৬ লাখ ২৬ হাজার ২৬৫ জন পুরুষ এবং ১৪ লাখ ৯২ হাজার ৬৮৮ জন। নারী রয়েছেন।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের (এমআইএস) পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়: আজ দেশজুড়ে ১ লাখ ৪ হাজার ৯৯০ জন টিকা নিয়েছেন। এরমধ্যে ঢাকা বিভাগে টিকা নিয়েছেন ৩৫ হাজার ১৩৬ জন, ময়মনসিংহ বিভাগে ৫ হাজার ৫৩০ জন, চট্টগ্রাম বিভাগে ১৮ হাজার ৫৭৫ জন, রাজশাহী বিভাগে ১২ হাজার ৪৫৮ জন, রংপুর বিভাগে ১০ হাজার ৬৭৬ জন, খুলনা বিভাগে ১৪ হাজার ৭৪৭ জন, বরিশাল বিভাগে ৪ হাজার ১২৩ জন আর সিলেট বিভাগে ৩ হাজার ৭৪৫ জন।

রাজধানীর বিভিন্ন হাসপাতালসহ সারা দেশের এক হাজার পাঁচটি হাসপাতালে কোভিড-১৯ টিকা দেয়া হচ্ছে।

বর্তমানে বাংলাদেশে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার ৭০ লাখ ডোজ রয়েছে এবং করোনার টিকা নিতে চাইলে www.surokkha.gov.bd ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করতে হবে।

গত ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনাভাইরাসের ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন করেন। সেসময় দুই দিনে মোট ৫৬৭ জনকে ভ্যাকসিন দেওয়া হয়।

বাংলাদেশে এই ভ্যাকসিন পরীক্ষামূলক প্রয়োগ না হওয়ায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রটোকল অনুযায়ী তাদের এক সপ্তাহ পর্যবেক্ষণ করা হয়। কারও মধ্যে গুরুতর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা না দেওয়ায় পরিকল্পনা মত ৭ ফেব্রুয়ারি থেকে গণ ভ্যাকসিন দেয়া শুরু হয়।

এর ধারাবাহিকতায় আজ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সস্ত্রীক টিকা গ্রহণ করেছেন। এর আগে গত ৪ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা টিকা নেন।

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর