বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪

Close

Homeজাতীয়বাস মালিকরা হাফ পাসে রাজি না, সিদ্ধান্ত ছাড়াই বৈঠক শেষ

বাস মালিকরা হাফ পাসে রাজি না, সিদ্ধান্ত ছাড়াই বৈঠক শেষ

শিক্ষার্থীদের জন্য গণপরিবহনে হাফ পাস চালুর বিষয়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ও বাস মালিক সমিতির মধ্যে অনুষ্ঠিত সভাটি কোনো ধরনের সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছে। বাস মালিকরা হাফ পাস চালু করতে রাজি না হওয়ায় সিদ্ধান্তে পৌঁছানো সম্ভব হয়নি।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেল সাড়ে তিনটার দিকে বনানীতে বিআরটিএর প্রধান দফতরে শুরু হয় সভা। বৈঠক শেষে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানান।

বৈঠকে বাস মালিকদের পক্ষ থেকে জানানো হয়, যেহেতু সরকার বেসরকারি বাসে ভর্তুকি দেয় না সেহেতু ভাড়া কম নেয়ার সুযোগ নেই। কারণ, যানজটের কারণে ট্রিপের সংখ্যা কমেছে, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, গাড়ির যন্ত্রাংশের দাম বৃদ্ধি পেয়েছে, তাই হাফ ভাড়া নিলে লোকসানের মুখ দেখতে হবে।

এই পরিস্থিতিতে শিক্ষার্থীদের জন্য গণপরিবহন ভাড়ায় কতো ছাড় হলে ক্ষতি নেই, ৭ দিনের মধ্যে নিজেদের মধ্যে আলোচনা করে যৌক্তিক প্রস্তাব দিতে মালিকপক্ষকে নির্দেশ দিয়েছে বিআরটিএ।

এসময় সচিব মো. নজরুল ইসলাম শিক্ষার্থীদের আন্দোলন থেকে সড়ে আসার অনুরোধ। বলেন, শিক্ষার্থীদের পক্ষ থেকে ভাড়ার আনুষ্ঠানিক প্রস্তাব করবে শিক্ষা মন্ত্রণালয়।

সভায় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিবের সভাপতিত্বে সভায় জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব, আইজিপি, পরিবহন মালিক সমিতির প্রতিনিধি, শ্রমিক ফেডারেশনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর