শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

Close

Homeঅন্যান্যচাকরির বাজারব্যাংকে ৪৫৫২ পদে বিশাল নিয়োগ

ব্যাংকে ৪৫৫২ পদে বিশাল নিয়োগ

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত ৮টি ব্যাংক ও ১টি আর্থিক প্রতিষ্ঠান কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এসব ব্যাংকে মোট তিনটি পদে ৪ হাজার ৫৫২ জন নিয়োগ দেওয়া হবে। পদগুলো হলো- অফিসার (ক্যাশ), অফিসার (জেনারেল) ও সিনিয়র অফিসার (জেনারেল)।
বুধবার (২২ ডিসেম্বর) বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে জানানো হয় এ সব তথ্য।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অফিসার (ক্যাশ) পদে ১ হাজার ৭২০ জন, অফিসার (জেনারেল) পদে ১ হাজার ৭৬৩ জন এবং সিনিয়র অফিসার (জেনারেল) পদে নেওয়া হবে ১ হাজার ৬৯ জন। একেকটি পদের জন্য আবেদন ফি ২০০ টাকা। আবেদনকারীকে https://erecruitment.bb.org.bd—এ গিয়ে আবেদন করতে হবে। বিভিন্ন পদে আবেদনের শেষ সীমাও ভিন্ন ভিন্ন।

পদের নাম: সিনিয়র অফিসার (জেনারেল)

পদসংখ্যা: ৮টি ব্যাংক ও ১টি আর্থিক প্রতিষ্ঠানে এ পদে মোট ১০৬৯ জন লোক নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে জনতা ব্যাংকে ১৯৭ জন, সোনালী ব্যাংকে ১৪৩ জন, রূপালী ব্যাংকে ৬৮ জন, বাংলাদেশে ডেভেলপমেন্ট ব্যাংকে ৪ জন, বাংলাদেশ কৃষি ব্যাংকে ৫৩৯ জন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ২২ জন, প্রবাসীকল্যাণ ব্যাংকে ৬২ জন, ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশে ২৭ জন ও কর্মসংস্থান ব্যাংকে ৭ জন নিয়োগ দেওয়া হবে।

আবেদনের যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক/স্নাতক (সম্মান) ডিগ্রি থাকতে হবে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট/সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষায় কমপক্ষে দুটিতে প্রথম শ্রেণি/সমমান থাকতে হবে।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা
আবেদনের শেষ সময়: ১৬ জানুয়ারি ২০২২

পদের নাম: অফিসার (ক্যাশ)

পদসংখ্যা: ৭টি ব্যাংকে এ পদে মোট ১ হাজার ৭২০ জন নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে জনতা ব্যাংকে ১০৩৮ জন, অগ্রণী ব্যাংকে ৩০০ জন, সোনালী ব্যাংকে ১৯৯ জন, রূপালী ব্যাংকে ২ জন, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকে ৫ জন, বাংলাদেশ কৃষি ব্যাংকে ১৩৪ জন ও প্রবাসীকল্যাণ ব্যাংকে ৪২ জন।

আবেদনের যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চারবছর মেয়াদি স্নাতক/স্নাতক (সম্মান) ডিগ্রি থাকতে হবে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট/সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষায় কমপক্ষে একটিতে প্রথম শ্রেণি/সমমান থাকতে হবে।

বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা
আবেদনের শেষ সময়: ৩০ জানুয়ারি ২০২২

পদের নাম: অফিসার (জেনারেল)

পদসংখ্যা: ৮টি ব্যাংক ও ১টি আর্থিক প্রতিষ্ঠানে এ পদে মোট ১ হাজার ৭৬৩ জন নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে জনতা ব্যাংকে ১১৬২ জন, সোনালী ব্যাংকে ২২৭ জন, রূপালী ব্যাংকে ৮৭ জন, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকে ১৭ জন, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকে ১৬৩ জন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ৭৭ জন, কর্মসংস্থান ব্যাংকে ১৩ জন, ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশে ২ জন ও প্রবাসীকল্যাণ ব্যাংকে ১৫ জন নিয়োগ দেওয়া হবে।

আবেদনের যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক/স্নাতক (সম্মান) ডিগ্রি থাকতে হবে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট/সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষায় কমপক্ষে একটিতে প্রথম শ্রেণি/সমমান থাকতে হবে।

বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা
আবেদনের শেষ সময়: ২০ জানুয়ারি ২০২২

 

ডেল্টামেইল/জেএ

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর