বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪

Close

Homeখেলার খবরফুটবলভারতকে রুখে দিয়ে শীর্ষে বাংলাদেশ

ভারতকে রুখে দিয়ে শীর্ষে বাংলাদেশ

সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ১০ জনের বাংলাদেশ। লাল-সবুজের হয়ে একমাত্র গোলটি করেন ইয়াসিন আরাফাত। এই টুর্নামেন্টে নিজেদের খেলা প্রথম দুই ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে লাল-সবুজরা।

ভারতের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই বেশ কয়েকটি সুযোগ তৈরি করছিল বাংলাদেশ। ম্যাচের ২৫ মিনিটের সময় বিপলু আহমেদের ক্রস থেকে পাওয়া বলে ডি-বক্সের মাঝামাঝি দাঁড়িয়ে ডান পায়ের শট নেন জামাল। কিন্তু সেটিও ছিলো লক্ষ্যভ্রষ্ট।

ঠিক পরের মিনিটেই প্রতিআক্রমণে গোল হজম করে অস্কার ব্রুজনের শিষ্যরা। গতিময় আক্রমণে বাংলাদেশের রক্ষণকে বোকা বানায় ভারত। ডান পাশ থেকে বল পেয়ে দ্রুততার সঙ্গে বাংলাদেশের ডি-বক্সে ঢুকে পড়েন উদান্ত সিং।

তার পাস নেয়ার জন্য ডি-বক্সের মাঝে অপেক্ষায় ছিলেন সুনীল ছেত্রী ও মানভির সিং। সুনীলের কাছেই পাস দেন উদান্ত। প্রথম ছোঁয়ায় নিখুঁত শটে জাল কাঁপান সুনীল। আন্তর্জাতিক ফুটবলে এটি তার ৭৬তম গোল।

দ্বিতীয়ার্ধেও বেশ কয়েকটি সুযোগের তৈরি করে বাংলাদেশ। তবে প্রতিপক্ষের রক্ষণভাগ এবং বাংলাদেশি ফরোয়ার্ডের ব্যর্থতায় গোলের দেখা মিলছিল না। উল্টো ৫২ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বাংলাদেশের রাইটব্যাক বিশ্বনাথ ঘোষ।

তবে ১০ জনের দলে পরিণত হলেও আক্রমণের ধার কমায়নি জামালরা। ভারতীয় দলের ডেডলক ভাঙে ম্যাচের ৭৪তম মিনিটে। কর্ণার কিক থেকে রাকিবের মাথা ছোঁয়ানো বলকে হেড দিয়ে গোলে পরিণত করেন ইয়াসিন আরাফাত।

ম্যাচের বাকি সময়গুলোতে আরও বেশ কয়েকটি সুযোগ তৈরি করে র‍্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা ভারত। তবে বাংলাদেশের রক্ষণ সীমানা পার করতে ব্যর্থ হয় তা। ফলে নির্ধারিত সময় শেষে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয় দুই দলকে।

এই ড্রতে দুই ম্যাচ শেষে বাংলাদেশের পয়েন্ট ৪। জামাল ভূঁইয়াদের পরবর্তী ম্যাচ আগামী ৭ অক্টোবর, স্বাগতিক মালদ্বীপের বিপক্ষে।

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর