শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

Close

Homeখেলার খবরক্রিকেটশ্বাসরুদ্ধ ম্যাচে পাকিস্তানকে হারালো বাংলাদেশ

শ্বাসরুদ্ধ ম্যাচে পাকিস্তানকে হারালো বাংলাদেশ

দাঁত কামড়ানো ম্যাচে পাকিস্তান নারী ক্রিকেট দলকে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। বাংলাদেশের ছেলেরা যেখানে একে একে দুঃসংবাদ দিচ্ছে সেখানে সুসংবাদ এনে দিলো টাইগ্রেসরা। নারী ওয়ানডে বিশ্বকাপের কোয়ালিফায়ার ম্যাচে তারা পাকিস্তানকে হারিয়েছে ৩ উইকেটে।

পাকিস্তানের ছুঁড়ে দেয়া ২০২ রানের লক্ষ্যে খেলতে নেমে রুমানা আহমেদ ও ফারজানা হকের দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যে ৩ উইকেট ও ২ বল হাতে রেখেই জয় পায় জাহানারা-রুমানা। রুমানা আহমেদ ৪৪ বলে ৬টি চারের সাহায্যে ৫০ রানে অপরাজিত থাকেন।

রবিবার (২১ নভেম্বর) হারারের ওল্ড হারারিয়ান মাঠে টস জিতে পাকিস্তান অধিনায়ক জাভেরিয়া খানকে ব্যাট করার আমন্ত্রণ জানান বাংলাদেশ দলের অধিনায়ক নিগার সুলতানা।

ব্যাটিংয়ে নেমে পাকিস্তান শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে। দলীয় ৫০ রান পূরণ না হতেই ৫ উইকেট হারিয়ে বসে তারা। কিন্তু ৬ষ্ঠ উইকেটে নিদা দার ও আলিয়া রিয়াজ গড়েন ১৩৭ রানের জুটি। নিদা দার ১১১ বল ৮ চার ও ২ ছয়ে ৮৭ রান করেন নিদা দার। আলিয়া রিয়াজ ৮২ বলে ৪টি চার ও ২টি ছয়ে ৬১ রানে অপরাজিত থাকেন তিনি। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে পাকিস্তান করে ২০১ রান। বাংলাদেশের হয়ে রিতু মনি এবং নাহিদা আক্তার নেন ২টি করে উইকেট। সালমা খাতুন এবং রুমানা আহমেদ ১টি করে উইকেট নেন।

জয়ের জন্য ব্যাটিংয়ে নেমে দলীয় ১০ রানে ওপেনার মুর্শিদাকে হারায় বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে ৭০ রানের জুটি গড়েন শারমিন আক্তার এবং ফারজানা হক। ৬৭ বলে ৩১ রান করে শারমিন আক্তার বিদায় নেন। অধিনায়ক নিগার সুলতানা ২৬ বল থেকে করেন মাত্র ৪ রান। ৯৮ রানের মাথায় ৪র্থ উইকেট হারানোর পর রুমানা আহমেদ এবং রিতু মনি বাংলাদেশের হাল ধরেন। এ দু’জনের ব্যাটে গড়ে ওঠে ৬১ রানের জুটি। ৩৭ বলে ৩৩ রান করে আউট হন রিতু।

লতা মন্ডল এবং ফাহিমা খাতুনকে পরপর দুই বলে বিদায় করে পাকিস্তানি ওমাইম সোহাইল হ্যাটট্রিকের সম্ভাবনা তৈরি করেন। কিন্তু সালমা খাতুন তার হ্যাটট্রিক পূরণে বাধা হয়ে দাঁড়ান। অষ্টম উইকেটে রোমানার সঙ্গে জুটি বেঁধে দলকে নিয়ে যান জয়ের বন্দরে। সালমা এবং রোমানা এ দু’জন মিলে ৪২ রানের জুটি গড়েন। সালমা ১৩ বলে ২ চারে ১৮ রান আর রোমানা ৪৪ বলে ৬ চারের সাহায্যে ৫০ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

পাকিস্তানের হয়ে আনাম আমিন, ফাতিমা সানা ও নিদা দার প্রত্যেকে একটি করে এবং নাসরা সান্ধু ও ওমাইয়া সোহাইল প্রত্যেকে ২টি করে উইকেট লাভ করেন। অপরাজিত অর্ধশত রানের জন্য বাংলাদেশের রোমান প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কার লাভ করেন।

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর