শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

Close

Homeখেলার খবরক্রিকেট১০ রানে ৪ উইকেট হারালো নিউজিল্যান্ড

১০ রানে ৪ উইকেট হারালো নিউজিল্যান্ড

টাইগারদের তিন স্পিনারের সামনে নিউজিল্যান্ডের টপ অর্ডার দাঁড়াতেই পারল না! চতুর্থ ওভারে গ্র্যান্ডহোমকে আউট করার দুই বল পর আবারও উইকেটের দেখা পেলেন নাসুম। ৬ বলে ২ রান করা ব্লান্ডেলও তার আর্ম বলে বোল্ড আউট হন। আর এতেই ৫ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ ৪ উইকেটে ১০ রান।

পাঁচ ম্যাচ সিরিজে প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ। বাংলাদেশের একাদশে নেই সাম্প্রতিক সময়ে দারুণ ফর্মে থাকা বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। সুযোগ পাননি সৌম্য সরকার।

একাদশে আছেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন। ওপেনিংয়ে লিটন কুমার দাসের সঙ্গে আছেন মোহাম্মদ নাঈম শেখ।

বাংলাদেশ একাদশ: লিটন কুমার দাস, মোহাম্মদ নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শেখ মেহেদি হাসান, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ।

এই ম্যাচে জিতলেই বাংলাদেশের সফলতম টি-টোয়েন্টি অধিনায়ক হবে যাবেন মাহমুদউল্লাহ। ১০টি জয় নিয়ে আপাতত তিনি যৌথভাবে শীর্ষে মাশরাফি বিন মুর্তজার সঙ্গে। মাশরাফির নেতৃত্বে বাংলাদেশের ১০ জয় এসেছে ২৮ ম্যাচে। মাহমুদউল্লাহর ১০ জয় এসেছে ২২ ম্যাচে।

এক মাস আগেও টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে কোনো জয় ছিল না বাংলাদেশের। সেই দলের বিপক্ষে ৫ ম্যাচের সিরিজ জয় ধরা দিয়েঠে ৪-১ ব্যবধানে। এবার একই বাস্তবতা নিউজিল্যান্ডের বিপক্ষেও। কিউইদের বিপক্ষে এই সংস্করণে ১০ ম্যাচ খেলে এখনও কোনো জয় নেই বাংলাদেশের।

এবার নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের কন্ডিশনে বড় সুযোগ অধরাকে ধরার। নিউজিল্যান্ড তাদের বিশ্বকাপ দলের একজনকেও পাঠায়নি বাংলাদেশে। এই দলের অধিনায়ক টম ল্যাথাম আন্তর্জাতিক টি-টোয়েন্টি সবশেষ খেলেছেন প্রায় চার বছর আগে। ঘরোয়া টি-টোয়েন্টিও খেলেন না আড়াই বছরের বেশি সময় ধরে।

নিউজিল্যান্ড একাদশ: রাচিন রবীন্দ্র, টম ল্যাথাম (অধিনায়ক), উইল ইয়াং, টম ব্লান্ডেল, হেনরি নিকোলস, কলিন ডি গ্র্যান্ডহোম, কোল ম্যাকনকি, ডগ ব্রেসওয়েল, এজাজ প্যাটেল, জ্যাকব ডাফি, ব্লেয়ার টিকনার।

এরআগে নিউজিল্যান্ড দলের অধিনায়ক টম ল্যাথাম বলেছেন, অস্ট্রেলিয়া যেরকম উইকেটে খেলেছে, আমরা সেরকম উইকেটের জন্যই অনেকটা প্রস্তুত। আমাদের প্রত্যাশার চেয়েও চ্যালেঞ্জিং উইকেটের জন্য প্রস্তুতি নেওয়ার চেষ্টা করেছি। এখানেও পাঁচ দিনে খুব ভালো অনুশীলন হয়েছে আমাদের। চেষ্টা করেছি এখানকার আবহাওয়া ও উইকেটের সঙ্গে যতটা সম্ভব মানিয়ে নিতে।

প্রস্তুতি আর মূল লড়াইয়ের মধ্যে ফারাক যে বিশাল, এটা জানা আছে ল্যাথামের। ঘরের মাঠে বাংলাদেশ কতটা শক্তিশালী, নিউজিল্যান্ডের চেয়ে আর কে ভালো জানে?

আপনার মন্তব্য দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

- Advertisment -
  • সর্বশেষ
  • আলোচিত

সাম্প্রতিক মন্তব্য

স্বঘোষিত মহাপুরুষ on লকডাউন বাড়লো আরও একসপ্তাহ
জান্নাতুল ফেরদৌস on চিরবিদায় কিংবদন্তি কবরীর